The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

শাকিব খান করোনা প্রকোপেও জয়ের খবর নেননি

করোনার প্রভাব পড়েছে বাংলাদেশের বিনোদন অঙ্গনেও

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ প্রাণঘাতি করোনা ভাইরাস আতঙ্ক এখন বিশ্বজুড়ে। ইতিমধ্যেই বাংলাদেশে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৮ জন। মারা গেছে ৫ জন।

শাকিব খান করোনা প্রকোপেও জয়ের খবর নেননি 1

জনসমাগমস্থল এড়িয়ে চলার নির্দেশনা দিয়েছে সরকার। অনেকেই এখন ঘরেই অবস্থান করছেন। করোনার প্রভাব পড়েছে বাংলাদেশের বিনোদন অঙ্গনেও। ইতিমধ্যেই বন্ধ করে দেওয়া হয়েছে সব ধরণের শুটিং। সেইসঙ্গে তারকারাও করোনা নিয়ে নানা পোস্ট দিচ্ছেন তাদের ফেসবুক পেজে। সম্প্রতি নায়িকা অপু বিশ্বাসও তার ফেসবুক পেজে ভক্তদের করোনা মোকাবিলায় কিছু পরামর্শ দিলেন।

এদিকে করোনার কারণে ঘরেই সময় কাটছে চিত্রনায়িকা অপু বিশ্বাসের৷ কীভাবে আপনার সময় কাটাচ্ছেন জানতে চাইলে অপু বিশ্বাস বলেন, আপাতত সন্তানকে নিয়েই আমার সময় কাটছে। অন্য সময় তো নানা কারণে ব্যস্ত থাকতে হয়। চাইলেও হয়তো কখনও তেমনভাবে সময় দিতে পারি না। তাই এখন পুরোটা দিচ্ছি সময় আমার ছেলে জয়কেই।

জয়ের কথা জানতে চাইলে অপু বলেন, ও বেশ খুশি। কারণ সারাদিনই আমি ওর সঙ্গেই থাকছি। ওকে নিয়ে বিভিন্ন রকম খেলা খেলছি, আবার ছবিও আঁকছি৷

করোনা মোকাবিলায় দেশের এই খারাপ অবস্থায় জয়ের বাবা শাকিব খান জয়ের খোঁজখবর নিচ্ছেন কিনা- সেই বিষয়ে জানতে চাইলে বেশ আক্ষেপ এবং মন খারাপ করে অপু বিশ্বাস বলেন, আসলে ও (শাকিব খান) গত দেড় বছর ধরে জয়ের কোনো খোঁজ-খবর নিচ্ছে না। সেইসঙ্গে জয়ের জন্য কোনো খরচও দিচ্ছে না। দেশের এই খারাপ অবস্থাতেও উনি জয়ের কোনো খবরই নেননি।

এদিকে শাকিব খান করোনা হতে সাবধান থাকার পরামর্শ দিয়েছেন দেশবাসীকে৷ শোনা যাচ্ছে যে, এই ভাইরাসের কারণে তিনি তার জন্মদিনের অনুষ্ঠানও স্থগিত করেছেন।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক উপরের নিয়মে ধুয়ে ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...