The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

মনে হচ্ছে আমরা পৃথিবীর যেনো শেষ প্রান্তে এসে পড়েছি: মোনালিসা

জনপ্রিয় মডেল ও অভিনেত্রী মোনালিসা ২০১৩ সালে হুট করেই মার্কিন যুক্তরাষ্ট্রে পাড়ি জমান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জনপ্রিয় মডেল ও অভিনেত্রী মোনালিসা বলেছেন, করোনা পরিস্থিতি দেখে মনে হচ্ছে আমরা পৃথিবীর যেনো শেষ প্রান্তে এসে পড়েছি।

মনে হচ্ছে আমরা পৃথিবীর যেনো শেষ প্রান্তে এসে পড়েছি: মোনালিসা 1

জনপ্রিয় মডেল ও অভিনেত্রী মোনালিসা ২০১৩ সালে হুট করেই মার্কিন যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। নিউইয়র্কে সেফোরা নামে আন্তর্জাতিক মেকআপ প্রতিষ্ঠানে বিউটি অ্যাডভাইজার হিসেবে কাজ করছেন তিনি।

শুরুটা মেকআপ আর্টিস্ট দিয়ে হলেও চার বছর অনেকটা সিঁড়ি পেরিয়ে বর্তমানে তিনি বিউটি অ্যাডভাইজার। চলমান করোনা প্রাদুর্ভাবে বেশ শঙ্কিত হয়ে পড়েছেন মোনালিসা। নিজের সোশ্যাল হ্যান্ডেলে জানিয়েছেন সেসব দুর্ভাবনার কথা।

এই অভিনেত্রী লিখেছেন যে, দিন দিন আমাদের চারপাশটা যেনো অপরিচিত হয়ে উঠছে। এখন প্রতি সকালে ঘুম থেকে উঠেই চিন্তা করি, আমি এখনও বেঁচে আছি। জানালা দিয়ে বাইরে তাকালেই যেনো খা খা করে। রাস্তাঘাটশূন্য, কোথাও মানুষ নেই, গাড়ি নেই, নেই কোনো সংগীত। প্রতিদিন মানুষ মারা যাচ্ছে, দিন দিন পৃথিবী যেনো এক অন্য পৃথিবী হয়ে উঠছে, যেনো এলিয়েনদের গ্রহ হয়ে আসছে। মনে হচ্ছে, আমরা যেনো পৃথিবীর শেষ প্রান্তে এসে পড়েছি, হে আল্লাহ কখন এই অবস্থার ঠিক হবে? কবে আমরা আমাদের স্বাভাবিক জীবনে ফিরে পাবো? পৃথিবীর এমন অবস্থা আমি জীবনে কখনই দেখিনি। কেও জানে না কাল কী হবে, কে আক্রান্ত হবে আর কে মারা যাবে… কেওই জানে না…

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক উপরের নিয়মে ধুয়ে ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...