The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ওমর সানীর হুঁশিয়ারি: গার্মেন্টস মালিকদের লোভের কথা আল্লাহকে বলে দেবো!

৯০ দশকের সুপারস্টার নায়ক ওমর সানী

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ প্রাণঘাতি করোনা আসার পর মানুষের ভালো-মন্দ অনেক কিছুই জানা যাচ্ছে। তবে প্রতিবাদিও হচ্ছেন অনেকেই। গার্মেন্টস এর অবস্থা দেখে ওমর সানী বলেছেন, গার্মেন্টস মালিকদের লোভের কথা আল্লাহকে বলে দেবো!

ওমর সানীর হুঁশিয়ারি: গার্মেন্টস মালিকদের লোভের কথা আল্লাহকে বলে দেবো! 1

৯০ দশকের সুপারস্টার নায়ক ওমর সানী। করোনা ইস্যুর নিয়ে সরব হয়েছেন তিনি। সাম্প্রতিক নানা ঘটনা নিয়ে নিজের ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন এই চিত্রনায়ক ওমর সানী। ৬ এপ্রিল ফেসবুকে দেওয়া স্ট্যাটাসটি পাঠকদের জন্য তুলে ধরা হলো।

ওমর সানী লিখেছেন, আমি যদি মরেও যাই, গার্মেন্টস মালিকদের লোভের কথা আল্লাহকে বলে দেবো। আরও অনেক বাজেভাবে বলতে পারতাম,? তা বললাম না। দেখুন টাকা রয়েছে সোনাদানা রয়েছে বিশাল অট্টালিকা রয়েছে অস্ত্র ভান্ডার রয়েছে ক্ষমতা রয়েছে। তবে কিছু অদৃশ্য শক্তির সঙ্গে পারা যায় না।

ভুলের খেসারত কীভাবে দেবো আমরা তা ঠিক জানিনা, আমেরিকা, ইতালি, স্পেন, ফ্রান্স, জার্মানি, বেলজিয়াম ওদের সামনে আমরা আসলে কিছুই না? ওরাই সামাল দিতে পারছে না, আর আমরাতো হাস্যকর।

মাননীয় প্রধানমন্ত্রী আপনি আরও অনেক কঠোর হোন। আরেকটি কথা অ্যাপোলো হসপিটাল, স্কয়ার হসপিটাল, ইউনাইটেড হসপিটাল, এরা যদি করোনা ভাইরাস এর চিকিৎসা না করে তাহলে তাদের লাইসেন্স বাতিল করে দেন। মৃত্যু একদিন হবেই, চিকিৎসা পেয়ে যেনো মরতে পারি। আবারও বলছি আমরা সবাই বাসায় থাকি নিরাপদ দূরত্ব বজায় রাখি, এবং আল্লাহকে ডাকি একজন আরেকজনকে সহযোগিতা করি।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...