The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

মান অভিমান নাটকের ৪০০ পর্ব পার হলো

বেসরকারি টিভি চ্যানেল দীপ্ত টিভির জনপ্রিয় একটি মেগা সিরিয়াল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বেসরকারি টিভি চ্যানেল দীপ্ত টিভির জনপ্রিয় একটি সিরিজ হলো মান অভিমান। এবার ৪০০ পর্ব পার হলো মান অভিমান নাটকের।

মান অভিমান নাটকের ৪০০ পর্ব পার হলো 1

রানুর বিয়ের মাঝেও বোন বীথি অল্প সময়ের জন্য ফারিয়ার বিয়ের অনুষ্ঠানে গিয়েছিলো। কারণ কথা মতো বীথিকে তাদের বাড়ির চাবি বুঝিয়ে দিতেই হবে ফারিয়াকে। বিয়েবাড়িতে ফারিয়া অণিমাদের সঙ্গে নিয়ে বীথিকে অপমান করে।

বিয়ের অনুষ্ঠানে বীথি যে উপহার নিয়ে এসেছিলো সেটা খুলতেই বের হয়ে আসে বাড়ির চাবির বদলে হাতকড়া। তখন সবাইকে অবাক করে দিয়ে আসে পুলিশ। অণিমার বিরুদ্ধে লোক দিয়ে বীথির ব্যাগ ছিনতাইয়ের অভিযোগও পাওয়া যায়।

তারপরই কায়সার নিয়ে আসে স্বর্ণকার কলিমকে। ফাঁস হয়ে যায় ষড়যন্ত্র করে রানুর আংটি বিক্রির কথাটি। যে আংটির জন্য রানুকে ভুল বুঝে রাহাত একদিন দূরে সরে চলে গিয়েছিলো।

এসব অভিযোগেই পুলিশ অণিমাকে গ্রেফতার করেছিলো। রানুর প্রতি অবিচার করায় রাহাত তার ভুলও বুঝতে পারে। যে কারণে ফারিয়ার সঙ্গে রাহাতের বিয়েটা অনিশ্চয়তার মধ্যে পড়ে যায়।

রাহাত কি শেষ পর্যন্ত ফারিয়াকে বিয়ে করবে? নাকি রাহাতকে ফিরে যেতে হবে তার সত্যিকারের ভালোবাসা রানুর কাছেই?

এসব প্রশ্নের জবাব জানতে হলে চোখ রাখতে হবে দীপ্ত টিভির ধারাবাহিক ‘মান অভিমান’-এ। নাটকটির ৪০০তম পর্ব প্রচার হয়েছে গত ২৬ এপ্রিল। এ উপলক্ষে বিশেষ পর্বটিতে অনেক নাটকীয়তাও ছিলো।

দীপ্ত টিভিতে প্রতিদিন অর্থাৎ সপ্তাহে সাতদিনই সন্ধ্যা ৭টায় প্রচারিত হচ্ছে ‘মান অভিমান’। জেন অস্টেন রচিত ‘প্রাইড এন্ড প্রেজুডিস’ এর অনুপ্রেরণায় নির্মিত এই ধারাবাহিক নাটকের চিত্রনাট্য লিখেছেন নাসিমুল হাসান এবং সংলাপ করেছেন সরোয়ার সৈকত।

আশিস রায়ের পরিচালনায় এই নাটকে অভিনয় করেছেন সমাপ্তি মাশুক, রোজী সিদ্দিকী, তোফা হাসান, ইফফাত আরা তিথি, শিবলী নওমান, সানজিদা ইপসা, আরমান পারভেজ মুরাদ, শেলী আহসান, তানিন তানহাসহ আরও অনেকেই।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...