The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

তিন ‘সুন্দরী’র চলচ্চিত্রে যাত্রা করোনায় থমকে গেছে

জাহারা মিতু, জান্নাতুল ফেরদৌস ঐশী এবং নিশাত নাওয়ার সালওয়ার

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দুই ঈদ ঘিরে তিন ‘সুন্দরী’র অভিষেক হওয়ার কথা ছিলো, তবে করোনার কারণে তাদের অভিষেক নিয়ে অনিশ্চয়তা আর কাটছে না। ঈদুল ফিতরে কোনো ছবিই মুক্তি পাচ্ছে না।

তিন 'সুন্দরী'র চলচ্চিত্রে যাত্রা করোনায় থমকে গেছে 1

তাই অভিষেকের প্রশ্নও আসে না। অপরদিকে ঈদুল আজহায় ঠিক এই ছবিগুলো মুক্তি পাবে কি না, তা নিয়েও অনিশ্চয়তা রয়েছে।

এই বছরই সিনেমায় অভিষেক হওয়ার কথা ছিলো মিস ওয়ার্ল্ড বাংলাদেশের তিন ‘সুন্দরী’ জাহারা মিতু, জান্নাতুল ফেরদৌস ঐশী এবং নিশাত নাওয়ার সালওয়ারের। তবে করোনার কারণে সিনেমা হল অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে যাওয়ার কারণে ঠিক কবে তাদের অভিনীত ছবিগুলো মুক্তি পাবে, তা নিয়েও অনিশ্চয়তায় রয়েছে। ঐশী এবং সালওয়া অভিনীত ছবি দুটি মুক্তির জন্য পুরোপুরি প্রস্তুত। মিতুর ছবির শুটিংই আটকে গেছে। বর্তমানে সিনেমা – সংশ্লিষ্ট সব কাজই বন্ধ। ইতিমধ্যেই ঈদুল ফিতরের সব সিনেমা মুক্তি বাতিল করেছেন প্রযোজকরা।

জানা গেছে, ঈদুল ফিতরে মুক্তির তালিকায় ছিল মিশন এক্সট্রিম চলচ্চিত্রের প্রথম পর্ব। আরিফিন শুভর বিপরীতে এই ছবি দিয়ে চলচ্চিত্রে অভিষেক হওয়ার কথা ছিলো মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮-এর বিজয়ী জান্নাতুল ফেরদৌস ঐশীর। ছবির দ্বিতীয় পর্বটি মুক্তির কথা ঈদুল আজহায়। ঈদুল ফিতরে মুক্তি পাচ্ছে না কোনো ছবিই। মানুষের স্বাভাবিক পরিস্থিতিতে আসতে যেহেতু আরও সময় লাগবে, তাই ঈদুল আজহাতেও ছবিটি মুক্তি অনিশ্চতার মধ্যে পড়ে যেতে পারে বলে মনে করা হচ্ছে। শুধু তা–ই নয়, দুই ঈদ ছাড়াও এই বছর সিনেমায় অভিষেক হতে পারবেন কি না, তা নিয়েও সন্দেহ রয়েছে এই নবাগতার।

নিশাত নাওয়ার সালওয়া। মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮–এর প্রথম রানারআপ। তার প্রথম ছবি ‘‌স্বপ্নে দেখা রাজকন্যা’। তার নায়ক আদর। এই বছরই যেকোনো এক ঈদে ছবিটি মুক্তির মধ্য দিয়ে বড় পর্দায় অভিষেক হওয়ার কথা ছিলো সালওয়ার, তবে কোনো ঈদেই ছবিটি মুক্তি পাচ্ছে না। আপাতত তার অভিষেকও হচ্ছে না।

গত বছর ডিসেম্বর মাসেই আগুন ছবি দিয়ে সিনেমায় অভিষেক হওয়ার কথা ছিল মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৭ সালের প্রথম রানারআপ জাহারা মিতুর। ছবিতে তার নায়ক হলেন শাকিব খান। তবে ছবির প্রযোজক ক্যাসিনো কেলেঙ্ককারিতে আটকের কারণে তার ছবির শুটিং শেষই হয়নি, তাই মুক্তিও পায়নি ছবিটি। গত মার্চ মাসে শুটিং শুরু হয়েছে তার দ্বিতীয় ছবি কমান্ডো। নায়ক হলেন দেব। ঈদুল আজহার জন্য তৈরি করা হচ্ছিল এটি। মাত্র ৯ দিন শুটিং হয়েছে ছবিটির। প্রথম ধাপের চার দিনের শুটিং বাকি থাকতেই করোনা ভাইরাসের কারণে শুটিং বন্ধ হয়ে গেছে। তবে আগামী মাসে শুটিংয়ের শিডিউল রয়েছে, তবে ততো দিনে পরিস্থিতি শুটিংয়ের উপযোগী হবে কি না, তাও নিশ্চিত করে বলা যাচ্ছে না।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...