The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ব্যাঙের মুখের ভেতর বিষাক্ত সাপ!

সাপ ব্যাঙ খেয়ে ফেলে সেটি আমাদের সকলের জানা। কিন্তু তাই বলে ব্যাঙ সাপকে খেয়ে ফেলে এমন ঘটনা আগে কখনও ঘটেনি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সাপ ব্যাঙ খেয়ে ফেলে সেটি আমাদের সকলের জানা। কিন্তু তাই বলে ব্যাঙ সাপকে খেয়ে ফেলে এমন ঘটনা আগে কখনও ঘটেনি। সম্প্রতি এমন একটি ছবি ভাইরাল হয়েছে!

ব্যাঙের মুখের ভেতর বিষাক্ত সাপ! 1

আমরা সকলেই জানি সাপ ব্যাঙ ধরে খায়, তবে ব্যাঙও যে সাপ ধরে খায় তা হয়তো কখনও আমরা দেখি নাই। সম্প্রতি সেই রকমই একটি ঘটনা ঘটেছে।

সম্প্রতি জামিয়ে চ্যাপেল নামে জনৈক ব্যক্তির তোলা একটি ছবি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে। যাতে দেখা যাচ্ছে একটি সবুজ ব্যাঙ কোস্তাল তাইপান নামে একটি বিষাক্ত সাপ খাচ্ছে। খাওয়ার পরে রীতিমত সুস্থ ভাবে বেঁচেও রয়েছে ব্যাঙটি।

ছবিটি ফেসবুকে শেয়ার করার পরে সেটি দ্রুত ভাইরাল হয়ে যায়। স্নেক টেক অ্যাও এবং চ্যাপেল কীটপতঙ্গ নিয়ন্ত্রণের পৃষ্ঠা (Snake Take Away and Chapel Pest Control’s page) থেকে ছবিটি শেয়ার করা হয়েছে।

ওই সংস্থার কর্তাদের পক্ষ হতে জানানো হয়, তারা সাপটিকে বাঁচাতে পারেননি। তবে আশা করছেন ব্যাঙটি সাপ খাওয়ার পরে বেঁচে যাবে। কেনোনা সাপটি ভীষণ বিষধর ছিলো।

সাপটি খাওয়ার পরে ব্যাংটির গায়ে হালকা সবুজ রংয়ের দাগও দেখা গিয়েছে। তাছাড়াও সামান্য কিছু কামড়ের দাগও দেখা যায়।

কিছুদিন আগে ছবিটি সোশ্যাল মিডিয়াতে আপলোড করার পরে ১৮০০ বার শেয়ার হয়। এছাড়াও ৮০০টি কমেন্ট পড়েছে। অনেকেই সোশ্যাল মিডিয়াতে অবাকও হয়েছেন।

বিশ্বের তৃতীয় বিষধর সাপ হিসেবে কোস্তাল তাইপান সাপ যথেষ্ট জনপ্রিয়। তবে এই সাপটি খাওয়ার পর ব্যাঙটি সুস্থ ভাবে থাকায় অবাক হয়েছেন বিশ্বজুড়ে নেটিজেনরা।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...