The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

মৃত মাকে জাগিয়ে তুলতে চাওয়া সেই শিশুটির দায়িত্ব নিলেন শাহরুখ খান

সম্প্রতি বিহারের মুজফ্ফরনগরে এমনই একটি ছবি ও ভিডিও প্রকাশ্যে আসে নেট দুনিয়ায়

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ স্টেশেন পড়ে রয়েছে পরিযায়ী শ্রমিক মায়ের নিথর নি:স্তব্ধ দেহ। সেই মাকে জাগিয়ে তোলার জন্য চাদর ধরে টানছে ছোট্ট একটি শিশু। সেই ঘটনা দেখে সেই শিশুটির দায়িত্ব নিলেন বলিউড তারকা শাহরুখ খান।

মৃত মাকে জাগিয়ে তুলতে চাওয়া সেই শিশুটির দায়িত্ব নিলেন শাহরুখ খান 1

সম্প্রতি বিহারের মুজফ্ফরনগরে এমনই একটি ছবি ও ভিডিও প্রকাশ্যে আসে নেট দুনিয়ায়। তখন যেনো প্রায় গোটা দেশ বা গোটা পৃথিবীর মানুষের চোখ ছলছলিয়ে ওঠে। দুধের শিশুর ওই কীর্তি দেখে আর কান্না ধরে রাখতে পারেননি অনেকেই। এবার ওই শিশুর দায়িত্ব নিলেন বলিউডের শাহরুখ খান।

শাহরুখের সংস্থা মীর ফাউন্ডেশন যোগাযোগ করে ওই শিশুর পরিবারে সঙ্গে। তারপর ওই শিশুর পরিবারকে সাহায্য করা হয়। মীর ফাউন্ডেশনের তরফ হতে একটি ট্যুইট করে ধন্যবাদ জানানো হয় তাঁদের, যাঁরা ওই শিশু ও তার পরিবারকে খুঁজতে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। তারপর মীর ফাউন্ডেশনের ট্যুইটকে পালটা রিট্যুইট করেন কিং খান নিজেই।

শাহরুখ জানিয়েছেন যে, ‘আমি জানি এর (এমন ঘটনার) কষ্ট কী…আমাদের সমর্থন ও ভালোবাসা তোমার সঙ্গেই রয়েছে।’ পাশাপাশি বাবা-মাকে হারানোর কষ্ট যে কী, তা অনুভব করতে পারেন তিনি নিজেও। সেই কারণে ওই ছোট্ট শিশুর পাশে প্রত্যেকে আছেন বলেও আশ্বাস দেন শাহরুখ।উল্লেখ্য, বর্তমানে দাদুর হেফাজতে রয়েছে মা-হারা ওই ছোট্ট শিশুটি। মীর ফাউন্ডেশনের তরফ হতে ওই শিশুর একটি ছবিও প্রকাশ করা হয়েছে অনলাইন মাধ্যমে।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...