The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

উ. কোরিয়া আন্তকোরীয় বিষয়ে নাক না গলাতে যুক্তরাষ্ট্রকে সতর্ক করলো

আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনকে নিরাপদ করতে চাইলে মার্কিন যুক্তরাষ্ট্রের উচিত মুখ সামলে কথা বলা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দক্ষিণ কোরিয়ার সঙ্গে যোগাযোগের সব ধরনের হটলাইন বন্ধ করার কারণে উত্তর কোরিয়ার কড়া সমালোচনা করেছে মার্কিন যুক্তরাষ্ট্র। এই সমালোচনার পাল্টা জবাবও দিয়েছে উত্তর কোরিয়া।

উ. কোরিয়া আন্তকোরীয় বিষয়ে নাক না গলাতে যুক্তরাষ্ট্রকে সতর্ক করলো 1

আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনকে নিরাপদ করতে চাইলে মার্কিন যুক্তরাষ্ট্রের উচিত মুখ সামলে কথা বলা। আন্তকোরীয় ব্যাপারে নাক না গলিয়ে নিজেদের অভ্যন্তরীণ ব্যাপারে নজর দিতেই ওয়াশিংটনকে সতর্ক করেছে উত্তর কোরিয়া।

এই বিষয়ে উত্তর কোরিয়ার সরকার নিয়ন্ত্রিত সংবাদমাধ্যম কেসিএনএতে প্রকাশিত এক বিবৃতিতে দেশটির পররাষ্ট্র দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা কিয়ন জং গুন বলেছেন, যুক্তরাষ্ট্রের দ্বিমুখী আচরণের মনোভাব সত্যিই জঘন্য।

পররাষ্ট্র দপ্তরের যুক্তরাষ্ট্রবিষয়ক বিভাগের প্রধান জানিয়েছেন, ওয়াশিংটনের উচিত তাদের মুখ সামলে কথা বলা ও নিজেদের অভ্যন্তরীণ ব্যাপারেই মনোযোগ দেওয়া।

চলতি সপ্তাহে দক্ষিণ কোরিয়ার সঙ্গে যোগাযোগের সব অফিশিয়াল হটলাইন ছিন্ন করার ঘোষণাও দিয়েছে উত্তর কোরিয়া। দক্ষিণ কোরিয়া হতে নিজেদের অভ্যন্তরে পিয়ংইয়ং বিরোধী লিফলেট বিতরণের জের ধরে এই সিদ্ধান্ত নেন কিম উনের প্রশাসন।

এই সিদ্ধান্তকে চরম হতাশাজনক উল্লেখ করে উত্তর কোরিয়ার সমালোচনা করেছিলো মার্কিন যুক্তরাষ্ট্র। এই সমালোচনার জবাবে মার্কিন যুক্তরাষ্ট্রকে এমন হুমকি দিলো উত্তর কোরিয়া।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...