The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

শক্তিশালী ব্যাটারির স্মার্টফোন ভিভো ওয়াই৫০ আসছে শীঘ্রই

এই ফোনটি দেশের বাজারে পাওয়া যাবে ২৪ জুন হতে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দেশের বাজারে শক্তিশালী ব্যাটারির স্মার্টফোন ‘ভিভো ওয়াই ৫০’ আসতে চলেছে। ইতিমধ্যেই ডিজিটাল মাধ্যমে স্মার্টফোনটিকে পরিচয় করিয়ে দিয়েছে বহুজাতিক মোবাইল নির্মাতা প্রতিষ্ঠান ভিভো।

শক্তিশালী ব্যাটারির স্মার্টফোন ভিভো ওয়াই৫০ আসছে শীঘ্রই 1

ভিভো বাংলাদেশ জানিয়েছে যে, এই ফোনটি দেশের বাজারে পাওয়া যাবে ২৪ জুন হতে। এই স্মার্টফোনটি দাম রাখা হয়েছে ২২ হাজার ৯৯০ টাকা। বাংলাদেশে ভিভো ওয়াই৫০ পাওয়া যাবে আইরিশ ব্লু এবং পার্ল হোয়াইট রঙে।

গত এপ্রিলে চীনের বাজারে যাত্রা শুরু করেছে ‘ভিভো ওয়াই ৫০।’ চলতি মাসে ভারতের বাজারেও প্রবেশ করে এই স্মার্টফোনটি। দুই দেশের বাজারেই জনপ্রিয়তা অর্জন করেছে ‘ভিভো ওয়াই ৫০।’

জানা গেছে, এ্ই ’ভিভো ওয়াই ৫০’ এর র্যা ম ৮ জিবি ও রম ১২৮ জিবি। ছবির জন্য ওয়াই৫০ ফোনে আরও রয়েছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। এই রিয়ার ক্যামেরাগুলো হলো ১৩ মেগাপিক্সেলের (এমপি) প্রাইমারি সেন্সর, ৮ এমপি’র আলট্রা ওয়াইড সেন্সর, ২ এমপি’র ম্যাক্রো লেন্স ও ২ এমপি’র ডেপথ সেন্সর ক্যামেরা। এছাড়াও সেলফি ক্যামেরায় রয়েছে ১৬ এমপি’র হাই ডাইনামিক রেঞ্জ (এইচডিআর) ক্যামেরা সেন্সরও। ৬ দশমিক ৫৩ ইঞ্চি ডিসপ্লের এই স্মার্টফোনটি ৫০০০ এমএএইচ ব্যাটারি ক্ষমতাসম্পন্ন, যাতে করে দীর্ঘক্ষণ চালানো যাবে।

উল্লেখ্য, চলতি মাসের শুরুতেই ‘ভি ১৯’ নামে একটি স্মার্র্টফোন বাজারে ছাড়ে ভিভো। ‘ভি ১৯’ এর মতো ‘ভিভো ওয়াই ৫০’ স্মার্টফোনেও যুক্ত করা হয়েছে আইভিউ ডিসপ্লে । এই স্মার্টফোনটির রেজ্যুলেশন ২৩৪০x১০৮০ পিক্সেল বলে জানা যায়।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...