The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

অস্ট্রেলিয়ার আকাশে দেখা গেলো রহস্যময় সবুজ আলো!

মহাজাগতের অনেক রহস্যরই কূল-কিনারা হয় না। যার উত্তর অনেক সময় বিজ্ঞানীরা দিতেও পারেন না

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ প্রতিনিয়তই পৃথিবীতে এমন অনেক কিছুই ঘটে যাচ্ছে যার কোনো উত্তর মেলে না। অস্ট্রেলিয়ার আকাশে দেখা গেলো রহস্যময় সবুজ আলো! যা সত্যিই রহস্যময়।

অস্ট্রেলিয়ার আকাশে দেখা গেলো রহস্যময় সবুজ আলো! 1

মহাজাগতের অনেক রহস্যরই কূল-কিনারা হয় না। যার উত্তর অনেক সময় বিজ্ঞানীরা দিতেও পারেন না। তেমনই এক ঘটনা ঘটেছে সম্প্রতি অস্ট্রেলিয়ায়। দেশটির আকাশে এক ধরনের রহস্যময় সবুজ আলো দেখা গেছে।

স্থানীয়রা এই সবুজ আলোটিকে অশুভ কোনো ইঙ্গিত হিসেবে দেখছেন। বিজ্ঞানীরাও এই বিষয়ে একটি সংজ্ঞা দেওয়ার চেষ্টা করছেন। এমন একটি খবর প্রকাশ করেছে সংবাদমাধ্যম নিউজ এইট্টিন।

এই বিষয়ে বিজ্ঞানীরা জানিয়েছেন, এটি কোনো মহাজাগতিক বর্জ্যও হতে পারে। অর্থাৎ এটি কোনো স্যাটেলাইটের ভগ্নাবশেষ বা কোনো রকেটের ভগ্নাংশ হতে পারে। তবে একদম নিশ্চিত হয়ে বলার উপায় নেই যে, এটি আসলে ঠিক কী জিনিস।

ক্যানবেরায় উপস্থিত নাসার প্রতিনিধি জানিয়েছেন, সম্ভবত এটি লোহার তৈরি কোনো দ্রব্য হতে পারে, যেটি দ্রুত গতিতে যাচ্ছিল। যে কারণে এই সবুজ আলো সৃষ্টি হয়েছে। এটির ওজন আ‌নুমানিক ১০০ টনও হতে পারে। এটি ক্রমাগত পুড়ে যাচ্ছিল, তাই এমন সবুজ রং তৈরি হয়েছে বলেও মনে করা হচ্ছে।

এদিকে স্থানীয়দের অনেকেই জানিয়েছেন, এমন ঘটনা আগে কখনও তারা দেখেননি। তাই হঠাৎ করে এমন সবুজ আলো তাদের মনে অশুভ ইঙ্গিত দিচ্ছে- এমন আশঙ্কা করা হচ্ছে।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...