The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ভিভো ওয়াই৫০ দেশের বাজারে ব্যাপক সাড়া

৮ জিবি র‌্যামসহ ভিভো ওয়াই৫০ স্মার্টফোনটিতে রয়েছে ৫০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি। তাছাড়াও ভিভো ওয়াই৫০ ফোনে যুক্ত করা হয়েছে ৫টি ক্যামেরা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাজারে আসার মাত্র কয়েকদিনের মধ্যেই ব্যাপক সাড়া ফেলেছে ভিভো ওয়াই৫০। ভিভো ওয়াই৫০ হলো চীনা বহুজাতিক প্রযুক্তি প্রতিষ্ঠান ভিভোর ওয়াই সিরিজের সর্বশেষ সংযোজন।

ভিভো ওয়াই৫০ দেশের বাজারে ব্যাপক সাড়া 1

৮ জিবি র‌্যামসহ ভিভো ওয়াই৫০ স্মার্টফোনটিতে রয়েছে ৫০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি। তাছাড়াও ভিভো ওয়াই৫০ ফোনে যুক্ত করা হয়েছে ৫টি ক্যামেরা।

বাংলাদেশের বাজারে নতুন এই স্মার্টফোনটি উন্মোচন করা হয় ১৮ জুন। তারপর টানা ৬দিন প্রি-বুকিংয়ের পর ২৪ জুন বাজারে ছাড়া হয় স্মার্টফোনটি। বাংলাদেশে ‘ভিভো ওয়াই ৫০’ এর দাম ধরা হয়েছে ২২ হাজার ৯৯০ টাকা। এটি পাওয়া যাচ্ছে আইরিশ ব্লু ও পার্ল হোয়াইট রঙে। চীন ও ভারতের বাজারের পর বাংলাদেশেও নজর কেড়েছে এই স্মার্টফোন ভিভো ওয়াই ৫০।

এই বিষয়ে ভিভো বাংলাদেশ জানিয়েছে, এখন যারা ভিভো ওয়াই৫০ যারা কিনবেন তাদের জন্য থাকছে লাকি ড্র অফার। বিজয়ীদের মধ্যে যিনি প্রথম হবেন- তিনি পুরস্কার হিসেবে পাবেন একটি ভিভো ওয়াই৫০ স্মার্টফোন। একইভাবে দ্বিতীয় ব্যক্তি পাবেন একটি আকর্ষণীয় ব্লুটুথ স্পিকার এবং স্মার্টওয়াচসহ গিফট বক্স। অন্যদিকে তৃতীয় বিজয়ী পাবেন একটি ল্যাম্প লাইট। এ অফারটি শেষ হয়েছে ৩০ জুন।

এই বিষয়ে প্রতিষ্ঠানটির পক্ষ হতে জানানো হয়, ভিভো ওয়াই৫০ এর স্টোরেজ, ক্যামেরা এবং ব্যাটারি অনেক বেশি উন্নত ও শক্তিশালী হলেও- করোনাকালীন সময়টাকে মাথায় রেখে এর মূল্য রাখা হয়েছে ক্রেতাদের ক্রয়সীমার মধ্যে। তাই বিক্রি শুরুর প্রথম কয়েকদিনেই গ্রাহকদের কাছ থেকে রেকর্ড পরিমাণ সাড়াও পেয়েছে ভিভো ওয়াই৫০।

এই ‘ভিভো ওয়াই৫০’ স্মার্টফোনটির ডিসপ্লে ৬ দশমিক ৫৩ ইি । এতে আরও রয়েছে ৫০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি। ‘ভিভো ওয়াই ৫০’ এর র‌্যাম ৮ জিবি ও রম ১২৮ জিবি। ছবির জন্য ওয়াই৫০ ফোনে রয়েছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। অপরদিকে রিয়ার ক্যামেরাগুলো হলো ১৩ মেগাপিক্সেলের (এমপি) প্রাইমারি সেন্সর, ৮ এমপি আলট্রা ওয়াইড সেন্সর, ২ এমপির ম্যাক্রো লেন্স ও ২ এমপির ডেপথ সেন্সর ক্যামেরাও। এছাড়াও সেলফি ক্যামেরায় রয়েছে ১৬ এমপির হাই ডাইনামিক রেঞ্জ (এইচডিআর) ক্যামেরা সেন্সরও।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...