The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

উড়ন্ত পাখির পায়ে বিশাল এক মাছ! [ভিডিও]

যুক্তরাষ্ট্রের মিরটেল বিচে সাউথ ক্যারোলিনার এক তরুণী ধারণ করেন এই ভিডিওটি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিশাল একটি মাছ নিয়ে উড়ে যাচ্ছে একটি পাখি! এমন দৃশ্য দেখে মানুষ হতবাক হয়েছেন। তবে ভিডিও করতে ভোলেননি। দেখুন সেই পায়ে মাছ নিয়ে উড়ে যাওয়া পাখির ভিডিওটি!

উড়ন্ত পাখির পায়ে বিশাল এক মাছ! [ভিডিও] 1

আমরা সবাই জানি পাখিরা মাছ খায়। বিভিন্ন নদ-নদী হতে ছোঁ মেরে পাখিরা মাছ ধরে নিয়ে যায়- এমন দৃশ্য প্রায়ই দেখা যায়। খুব সাধারণ সেই দৃশ্য গুলো। তবে নিজের চেয়েও বড় এক মাছকে নিয়ে বোধহয় এই প্রথমবারের মতো উড়তে দেখা গেছে একটি পাখিকে!

সি বিচের উপর দিয়ে নখ দিয়ে ধরে বড় একটি মাছ নিয়ে উড়ে গেছে একটি পাখি। বিচে থাকা অনেকেই এই দৃশ্যটি দেখেছেন। তবে সেই দৃশ্যটির প্রমাণ রাখার বিষয়টি হাতছাড়া করলেন না বিচে থাকা এক তরুণী। তিনি দৃশ্যটি ধারণ করে সামাজিক যোগাযোগমাধ্যমে ছেড়ে দিয়েছেন গত ৩ জুলাই।

যুক্তরাষ্ট্রের মিরটেল বিচে সাউথ ক্যারোলিনার এক তরুণী ধারণ করেন এই ভিডিওটি। সেখানে দেখা যায় যে, সি বিচের ওপর দিয়ে সেই খাদক রাপ্টর পাখি দুই পায়ের নখ দিয়ে আটকিয়ে বিশাল একটি মাছকে উড়িয়ে নিয়ে যাচ্ছে। এই ঘটনার সময় সেই সি বিচে যারা উপস্থিত ছিলেন তারা পাখিটি ঈগল না কোন্ডোর সেই প্রশ্নও তুলেছেন। যদিও বেশির ভাগের দাবি এটি রাপ্টর নামক পাখি।

ট্র্যাকিং শার্কস নামে এক সংগঠন নেটিজেনদের সাহায্যও চেয়েছেন। কী পাখি এতোবড় মাছ নিয়ে উড়ে যাচ্ছে তা জানতেও চেয়েছেন তারা।

দেখুন ভিডিওটি

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...