The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

১২.৯৯ লাখের প্রাইভেট কার কিনতে পারবেন কিস্তিতেও

মডেল হলো টয়োটোর অ্যাকুয়া এস ২০১৫

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ প্রাইভেট কার কেনার ইচ্ছা থাকে অনেকেরই মনে। সেই ইচ্ছাপূরণ এবার হলো আরও সহজ। মটো সলিউশন বাংলাদেশের বাজারে দিচ্ছে মাত্র ১২.৯৯ লাখ টাকায় প্রাইভেট কার।

১২.৯৯ লাখের প্রাইভেট কার কিনতে পারবেন কিস্তিতেও 1

মডেল হলো টয়োটোর অ্যাকুয়া এস ২০১৫। জাপানের এই গাড়িটি বাংলাদেশে রিকন্ডিশন হিসেবে বিক্রি হয়ে থাকে। দেশে এর চেয়ে কম দামে জাপানি টয়োটার কোনো মডেল এই মুহূর্তে নেই। টায়োটার এন্ট্রি লেভেলের এই অ্যাকুয়া মডেলটিতে হাইব্রিড ইঞ্জিন ব্যবহার করা হয়েছে, যে কারণে তেল সাশ্রয় হবে।

গাড়িটি কেনার পর এর রেজিস্ট্রেশন খরচ পড়বে ১ লাখ ২২ হাজার টাকা। আমাদের দেশে রিকন্ডিশন গাড়ির রেজিস্ট্রেশন খরচ কিছুটা বেশিই পড়ে।

টয়োটার এই হাইব্রিড গাড়িটিতে ১৫০০ সিসির ইঞ্জিন রয়েছে। বিশেষ ফিচার হিসেবে আরও রয়েছে, প্রজেকশন ল্যাম্প, অটো ডোর পাওয়ার, এয়ার কন্ডিশন, অটোমেটিক ট্রান্সমিশন, কি স্টার্ট, পাওয়ার স্টিয়ারিং এবং রিয়ার স্পয়েলারসহ আরও অনেক সুবিধা।

এই গাড়িটি কেনার জন্য ৭০ শতাংশ পর্যন্ত লোন সুবিধা পাওয়া যাবে। বাকি ৩০ শতাংশ টাকা নগদে পরিশোধ করতে হবে। মাত্র ৭ দিনেই লোন পাইয়ে দেওয়ার ব্যবস্থাও করবে মটো সলিউশন। ৫ মেয়াদে লোনের এই টাকা পরিশোধ করা যাবে বলে জানানো হয়েছে।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...