The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

অবশেষে রিজেন্টের চেয়ারম্যান সাহেদ গ্রেফতার

ধুরন্ধর সাহেদ ক্ষণে ক্ষণে অবস্থান পরিবর্তন করছিলেন। চেহারা পরিবর্তনের জন্য চুলে রঙও করেছিলেন তিনি। কেটে ফেলেছিলেন তার গোঁফ। নৌকায় করে নদী পার হয়ে চলে যাচ্ছিলেন। র‌্যাবের বিশেষ টিম পৌঁছানোর পর পালানোর চেষ্টা করেন তিনি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সীমান্ত দিয়ে ভারতে পালানোর সময় গ্রেফতার করা হয়েছে করোনা পরীক্ষায় নিয়ে প্রতারণা করে দেশজুড়ে ব্যাপক সমালোচিত হওয়া রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদ ওরফে সাহেদ করিম।

অবশেষে রিজেন্টের চেয়ারম্যান সাহেদ গ্রেফতার 1

র‌্যাব জানিয়েছে, ধুরন্ধর সাহেদ ক্ষণে ক্ষণে অবস্থান পরিবর্তন করছিলেন। চেহারা পরিবর্তনের জন্য চুলে রঙও করেছিলেন তিনি। কেটে ফেলেছিলেন তার গোঁফ। নৌকায় করে নদী পার হয়ে চলে যাচ্ছিলেন। র‌্যাবের বিশেষ টিম পৌঁছানোর পর পালানোর চেষ্টা করেন তিনি।

র‌্যাবের টিম দেখে নৌকার মাঝি সাঁতরে পালিয়ে যান। তবে মোটা হওয়ার কারণে দৌড়ে বা সাঁতরে পালাতে পারেননি প্রতারক সাহেদ। এই সময় সাহেদের পরনে ছিল কালো রঙের বোরকা।

আটকের পর দেখা গেছে যে, সাহেদের গায়ের বিভিন্ন জায়গায় লেগে ছিল কাদা মাটি। কোমরে ছিল পিস্তল। রিজেন্ট হাসপাতালে র‌্যাবের অভিযানের পর গা ঢাকা দিয়েছিলেন কখনও রাজনীতিবিদ, কখনও ব্যবসায়ী বা সাংবাদিক পরিচয় দেওয়া প্রতারক সাহেদ। রিজেন্টে অভিযানের সময় স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোনও করেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী ওই সময় আত্মসমর্পণের আহ্বান জানান। কিন্তু তিনি সাড়া দেননি। করোনা আক্রান্ত হয়ে মারা যান সাহেদের পিতা। তারপরও সাহেদ প্রকাশ্যে আসেননি।

এদিকে গত রাতেই গাজীপুর থেকে গ্রেফতার করা হয়েছে রিজেন্ট হাসপাতালের এমডি মাসুদ পারভেজকে। তারপর থেকে যেকোনো সময় সাহেদকে গ্রেফতার করা হতে পারে এমন গুঞ্জনও শোনা যাচ্ছিল। সাহেদকে গ্রেফতারে বিশেষ তৎপর ছিল র‌্যাবের ইন্টেলিজেন্স।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...