The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আসিফ আকবরের গান করলেন এন্ড্রু কিশোরকে উৎসর্গ করে

এন্ড্রু কিশোরের কাছে অনেক ভালো পরামর্শও পেতেন আসিফ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নন্দিত গায়ক এন্ড্রু কিশোরের সঙ্গে আসিফ আকবরের সম্পর্কটা ছিলো বড় ভাই ও ছোট ভাইয়ের মতোই। এন্ড্রু কিশোরকে বড় ভাইয়ের মতোই শ্রদ্ধাও করতেন আসিফ। তাই আসিফ আকবরের গান করলেন এন্ড্রু কিশোরকে উৎসর্গ করে।

আসিফ আকবরের গান করলেন এন্ড্রু কিশোরকে উৎসর্গ করে 1

এন্ড্রু কিশোরের কাছে অনেক ভালো পরামর্শও পেতেন আসিফ। প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোরকে নিয়ে এমনই তথ্য দিয়েছেন বাংলা সংগীতের যুবরাজ খ্যাত গায়ক আসিফ আকবর।

৬ জুলাই সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে রাজশাহীতে শেষ নিশ্বাস ত্যাগ করেন গানের রাজা এন্ড্রু কিশোর। প্রধানমন্ত্রী হতে শুরু করে সর্বস্তরের মানুষ তার মৃত্যুতে শোক জানান। মৃত্যুর ৯ দিন পর ১৫ জুলাই চিরনিদ্রায় শায়িত হয়েছেন এই গায়ক। প্রিয় এন্ড্রু কিশোরকে শ্রদ্ধা জানাতে একটি নতুন গান গাইলেন আসিফ আকবর।

গানটির শিরোনাম হলো ‘গাইবেনা আর গান’। গানের কথাগুলো এমন- ‘সকাল গেলো দুপুর গেলো, গেলো বিকেল বেলা, সন্ধ্যে হতেই ডুবে গেলো, জীবন নামের ভেলা কতো প্রাণের কতো কথা, শোনাতো যে সুরে, বিধির লিখন মেনেই গেলো, এই পৃথিবী ছেড়ে, ঘুমিয়ে গেছে গানের পাখি, গাইবে না আর গান, বুকের মাঝে পুষে রেখে, জমা অভিমান।’ এমনই কথার ওই গানটি লিখেছেন ও সুর করেছেন তরুন মুন্সী।

ওই গানটির সংগীতায়োজন করেছেন আহমেদ কিসলু। শীঘ্রই বাংলা ঢোল এর ব্যানারে প্রকাশ পাবে গানটি।

এন্ড্রু কিশোরের সঙ্গে আসিফ আকবর দুইবার প্লেব্যাকও করেছেন। এর মধ্যে একটি গান ছিলো দেবাশীষ বিশ্বাস পরিচালিত ‘শুভ বিবাহ’ চলচ্চিত্রের টাইটেল গান। সেই দুটি গানকে নিজের ক্যারিয়ারের অন্যতম দুটি গান হিসেবে মনে করেন আসিফ আকবর।

এই বিষয়ে আসিফ আকবর বলেন, ‘ভাবিনি এন্ড্রু কিশোর’দাকে উৎস্বর্গ করে কখনও আমাকে গাইতে হবে গান। বিনম্র শ্রদ্ধা জানাই প্রিয় দাদা।’

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...