The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

গরুচোর সন্দেহে ভারতের আসামে তিন বাংলাদেশিকে পিটিয়ে হত্যা

বাংলাদেশ-ভারত সীমান্তের নিকটে বগরিজান টি এস্টেটে দুর্বৃত্তদের হাতে প্রাণ হারিয়েছেন তারা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ভারতের আসামে তিন বাংলাদেশিকে গরুচোর সন্দেহে পিটিয়ে হত্যা করা হয়েছে। শনিবার মধ্যরাতে রাজ্যের করিমগঞ্জ জেলায় এই ঘটনাটি ঘটেছে।

গরুচোর সন্দেহে ভারতের আসামে তিন বাংলাদেশিকে পিটিয়ে হত্যা 1

স্থানীয় পুলিশ জানিয়েছে, বাংলাদেশ-ভারত সীমান্তের নিকটে বগরিজান টি এস্টেটে দুর্বৃত্তদের হাতে প্রাণ হারিয়েছেন তারা। এই সময় তাদের সঙ্গে থাকা অপর চারজন পালিয়ে যেতে সক্ষম হন।

এই বিষয়ে করিমগঞ্জ পুলিশ বিভাগের উপ-পরিদর্শক কুমার সঞ্জিত কৃষ্ণ বলেছেন, তদন্তে বেরিয়ে এসেছে যে, নিহতরা গরু চুরির উদ্দেশ্যেই সীমান্ত পার করে আসাম রাজ্যে ঢুকেছিলেন। অজ্ঞাত স্থানীয়রা তাদের পিটিয়ে হত্যা করে। হত্যাকারীদের এখনও চিহ্নিত করা হয়নি।

পুলিশ ঘটনাস্থল হতে, তার কাটার যন্ত্রপাতি, রশি, ব্যাগ, বাংলাদেশে তৈরি কিছু বিস্কুট এবং রুটি উদ্ধার করেছে। নিহতদের লাশ উদ্ধার করা হয়েছে। লাশ বাংলাদেশে পাঠানোর প্রক্রিয়াধীন রয়েছে। স্থানীয় কর্মকর্তারা বলেছেন, করিমগঞ্জের ওই অংশের সীমান্তবর্তী অঞ্চলটিতে ঘন বন ও চা বাগান রয়েছে। পাথরিয়া রিজার্ভ ফরেস্টের কাছের এই এলাকায় হাতির পালের অবাধ চলাচলও রয়েছে।

গত ১ জুন করিমগঞ্জের একই এলাকায় গরু পাচারকারী সন্দেহে ৪২ বছর বয়সী এক বাংলাদেশী নাগরিককে পিটিয়ে হত্যা করেছে স্থানীয়রা। ওই সময় পুতনি চা বাগান এলাকায় দুই ভারতীয় এবং চার বাংলাদেশী নাগরিক চোরাকারবারি গরু চুরির চেষ্টা করেন বলে জানিয়েছে করিমগঞ্জ পুলিশ। বাংলাদেশ-ভারত সীমান্ত হতে মাত্র কয়েক কিলোমিটার দূরে ঘটেছে এই ঘটনা।

উল্লেখ্য, গত বছরের আগস্ট মাসে করিমগঞ্জের সীমান্ত এলাকায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশী নাগরিক মারা যান।

তথ্যসূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...