The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

রিয়েলমি সাশ্রয়ী দামে নিয়ে এলো নতুন স্মার্টফোন

রিয়েলমি সি ইলেভেন এ আরও রয়েছে ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। একবার ফুল চার্জে ফোন স্ট্যান্ডবাই থাকবে অন্তত ৪০ দিন পর্যন্ত

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ কোরবানী ঈদকে সামনে রেখে রিয়েলমি বাংলাদেশ উন্মোচন করলো সি সিরিজের সাশ্রয়ী মূল্যের নতুন স্মার্টফোন রিয়েলমি সি ইলেভেন। এই স্মার্টফোনে রয়েছে নাইটস্কেপ মোড।

রিয়েলমি সাশ্রয়ী দামে নিয়ে এলো নতুন স্মার্টফোন 1

রিয়েলমি সি ইলেভেন এ আরও রয়েছে ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। একবার ফুল চার্জে ফোন স্ট্যান্ডবাই থাকবে অন্তত ৪০ দিন পর্যন্ত। তাছাড়াও ফুল চার্জ দিয়ে টানা কথা বলা যাবে প্রায় ৩২ ঘণ্টা সময়। গেম খেলা যাবে ১২ ঘণ্টা বা ২১ ঘণ্টা ধরে মুভি দেখা যাবে কিংবা প্রায় এক সপ্তাহ ধরে গান শোনা যাবে। তাছাড়াও মাইক্রো ইউএসবি ওটিজির মাধ্যেমে অন্য ফোনকে চার্জ করার জন্য রয়েছে রিয়েলমি সি ইলেভেন এ রিভার্স চার্জিং সুবিধাও।

ব্যবহারকারীর ভিউইং অভিজ্ঞতার কথা বিবেচনা করে এই ফোনটিতে বিশাল ৬.৫ ইঞ্চির মিনি ড্রপ ফুল ডিসপ্লে দেওয়া হয়েছে। ১৬০০*৭২০ রেজ্যুলেশনের এইচডি প্লাস এ ডিসপ্লের স্ক্রিন-টু-বডি রেশিও হলো ৮৮.৭ শতাংশ। ফোনটির দুই পাশেই বেজেলের পরিমাণও কমানো হয়েছে।

রিয়েলমি সি ইলেভেনের এআই ডুয়াল ক্যামেরায় রয়েছে ১৩ মেগাপিক্সেলের (এফ/২.২) মূল ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের পোর্ট্রেট লেন্স। ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরায় তুলতে পারবেন সেলফি। নাইটস্কেপ মোডে বড় অ্যাপারচার ব্যবহার করে দারুণ ডিটেইলের লো লাইট কন্ডিশনের ছবিও তোলা যাবে। তাছাড়াও ক্যামেরায় এআই বিউটিফিকেশন, প্যানোসেলফি, এইচডিআর, ক্রোমাবুস্ট, টাইম-ল্যাপ্স, পোর্ট্রেট মোড ও ১০৮০ পিক্সেলে ভিডিও রেকর্ডিং-এর বিশেষ সুবিধা রয়েছে।

পারফরম্যান্সের জন্য রিয়েলমি সি ইলেভেনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেকের হেলিও জি৩৫ প্রসেসর এবং ২ গিগাবাইট র‍্যাম। যে কারণে স্মার্টফোনটি সর্বোচ্চ ২.৩ গিগাহার্টজ গতিতে কাজও করবে। এতে রয়েছে ৩২ গিগাবাইটের ইন্টারনাল স্টোরেজ।

শুক্রবার হতে দেশের সকল স্মার্টফোন স্টোরে মিন্ট গ্রিন এবং পেপার গ্রে – এই দুটি সুন্দর রঙে রিয়েলমি সি ইলেভেন ফোনটি পাওয়া যাবে মাত্র ৮,৯৯০ টাকায়।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...