The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ট্রাম্প মার্কিন যুক্তরাষ্ট্রের ভুল প্রেসিডেন্ট: মিশেল ওবামা

ডেমোক্র্যাটিক পার্টির জাতীয় কনভেনশনের প্রথম দিনে তিনি বলেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ডোনাল্ড ট্রাম্পকে মার্কিন যুক্তরাষ্ট্রের ভুল প্রেসিডেন্ট হিসেবে আখ্যায়িত করেছেন সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামা। সোমবার ডেমোক্র্যাটিক পার্টির জাতীয় কনভেনশনে তিনি এ কথা বলেন।

ট্রাম্প মার্কিন যুক্তরাষ্ট্রের ভুল প্রেসিডেন্ট: মিশেল ওবামা 1

ডেমোক্র্যাটিক পার্টির জাতীয় কনভেনশনের প্রথম দিনে তিনি বলেন, বর্তমান মার্কিন প্রেসিডেন্ট দীর্ঘদিন ধরেই করোনা ভাইরাসকে তুচ্ছ-তাচ্ছিল্য করার কারণে আজ দেশের অর্থনীতি হুমকির মুখে এসে পড়েছে।

বর্ণবৈষম্য ইস্যুতেও বিতর্কিত ভূমিকা পালন করেছেন তিনি। মিশেল বলেন, ট্রাম্প যুক্তরাষ্ট্রের জন্য মোটেও .
উপযুক্ত প্রেসিডেন্ট নন। তিনি আসলে একজন ভুল প্রেসিডেন্ট।

গত চার বছরে ট্রাম্পের প্রেসিডেন্টের ক্ষমতার মেয়াদে যে সমস্ত বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছে; সেসবের অবসানের জন্য আগামী নভেম্বরের নির্বাচনে ডেমোক্র্যাট দলীয় প্রার্থী জো বাইডেনকে নির্বাচিত করতে মার্কিনিদের প্রতি আহ্বান জানিয়েছেন মিশেল ওবামা।

ডেমোক্র্যাটের কনভেনশনে রেকর্ডকৃত এক আবেগপ্রবণ বার্তায় সাবেক এই মার্কিন ফার্স্ট লেডি আরও বলেন, আমাদের দেশের জন্য ভুল প্রেসিডেন্ট হয়েছেন ডোনাল্ড ট্রাম্প। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি বলেছে, ডেমোক্র্যাট দলীয় এই কনভেনশনে ডোনাল্ড ট্রাম্পের রাজনৈতিক দল রিপাবলিকানের সদস্যরাও প্রেসিডেন্টের প্রতি নানা অসন্তোষ জানিয়ে চিঠি লিখেছেন।

উল্লেখ্য, আগামী ৩ নভেম্বর মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে উইসকনসিনের মিলওয়াকিতে জনাকীর্ণ পরিবেশে বেলুন উড়িয়ে রাজনৈতিক ডামাডোল এবং অন্যান্য কর্মসূচির পরিকল্পনা বাতিল করা হয়। এবারই রেকর্ডকৃত বক্তৃতার মাধ্যমে কনভেনশনের আয়োজন করা হলেও তা দলের নেতাকর্মীদের মাঝে আস্থা তৈরি করতে পারবে কিনা সেটি নিয়েও প্রশ্ন রয়েছে।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...