The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

অভিনেতা আব্দুল কাদেরের নাতনি লুবাবা ভারতের সরকারি বিজ্ঞাপনে

লুবাবা নিয়মিত টিকটকে পারফর্ম করেও হয়েছে প্রশংসিত

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দেশের বেশ কিছু বিজ্ঞাপনে মডেল হয়ে ইতিমধ্যেই সকলের নজর কেড়েছে অভিনেতা আব্দুল কাদেরের নাতনি শিশু শিল্পী সিমরিন লুবাবা। এবার ভারতের সরকারি বিজ্ঞাপনে তাকে দেখা যাবে।

অভিনেতা আব্দুল কাদেরের নাতনি লুবাবা ভারতের সরকারি বিজ্ঞাপনে 1

লুবাবা নিয়মিত টিকটকে পারফর্ম করেও হয়েছে প্রশংসিত। সম্প্রতি টিকটকের সুবাদে ভারতের রাজস্থান সরকারের একটি বিজ্ঞাপনে অংশ নিলো লুবাবা।

করোনা নিয়ে জনসচেতনতামূলক বিজ্ঞাপনটি বর্তমানে প্রচার হচ্ছে রাজস্থানের বিভিন্ন টেলিভিশন চ্যানেল ও সামাজিক যোগাযোগ মাধ্যমে। এটি নির্মাণ করেছেন প্রদীপ বি খাইরা। লুবাবা ছাড়াও এই বিজ্ঞাপনে অংশ নিয়েছেন ভারতের বেশ ক’জন শিশুশিল্পী।

এই বিষয়ে সংবাদ মাধ্যমকে লুবাবা বলেছে, ‘আমি টিকটকের পাশাপাশি বিভিন্ন হিন্দি গানেও পারফর্ম করে ফেসবুকে আপলোড করি। এর মাঝে “তেরি মিট্টি” নামে একটি হিন্দি গানের পারফর্মটি বেশ ভাইরাল হয়।

সেটি দেখে প্রদীপ আংকেলের নজরে আসে। তারপর তিনি আমাকে ফেসবুকে নক করেন। আরও কিছু কাজ চেয়ে মেসেজও করেন। কাজগুলো পাঠালে তার খুবই পছন্দ হয়।’

লুবাবা আরও বলেছে, ‘আমার কাজগুলো দেখে আংকেল আমাকে তামিল ছবিতে অভিনয় করার প্রস্তাবও দেন। ঝুঁকিপূর্ণ দৃশ্য থাকার কারণে মা রাজি হননি। পরে এই বিজ্ঞাপনের প্রস্তাবে রাজি হয়ে কাজটি করেছি।’

অভিনেতা আব্দুল কাদেরের নাতনি সিমরিন লুবাবা ইংরেজি মাধ্যমের ছাত্রী। তার দাদা একজন জনপ্রিয় অভিনেতা। ইতিপূর্বে, লুবাবা বসুন্ধরা এলপি গ্যাস, ভিম লিকুইড এবং লাইফবয়সহ একাধিক বাংলাদেশী পণ্যের বিজ্ঞাপনে মডেল হয়েছে।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...