The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ওভিসি নির্মাণ হচ্ছে ডেলিভারম্যানদের গল্প নিয়ে

দারাজ ডেলিভারি স্ট্রাগল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ করোনার কারণে বেশিরভাগ মানুষই ঘরবন্দী অবস্থান দিন কাটাচ্ছেন। তবে তার মধ্যেও জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে চলেছেন অনেক ডেলিভারিম্যান বিভিন্ন প্রতিষ্ঠানে। ডেলিভারম্যানদের গল্প নিয়ে এবার ওভিসি নির্মাণ হচ্ছে।

ওভিসি নির্মাণ হচ্ছে ডেলিভারম্যানদের গল্প নিয়ে 1

এই ডেলিভারম্যানদের গল্প নিয়ে এবার দারাজ অনলাইন শপিং বাংলাদেশের “দারাজ ডেলিভারি স্ট্রাগল” শিরোনামে একটি ওভিসি নির্মাণ করেছেন বিজ্ঞাপন নির্মাতা ইস্তিয়াক আহ্ম্মেদ, যা দর্শক মহলে ইতিমধ্যেই ব্যাপক সাড়া জাগিয়েছে।

নাইন্টিস কিডস ফিল্মস প্রোডাকশন হাউজের ব্যানারে করা এই কাজটি সম্পর্কে জানতে চাইলে নির্মাতা বলেন, করোনা পরিস্থিতিতে কাজ করতে অনেক কিছুই নিয়ে ভেবে আগাতে হয়েছে। মডেল, ইউনিট ক্রু, টিম মেম্বার এতোগুলো মানুষের নিরাপত্তা নিশ্চিত করে কাজটা করা সত্যিই বড় চ্যালেঞ্জ ছিল, আমি ব্যক্তিগতভাবে আমার টিমের সবার কাছেই কৃতজ্ঞ।

নির্মাতা আরও বলেন, প্রায় ১০ বছর যাবত বিভিন্ন এজেন্সিতে কর্মরত ছিলাম, অভিনেতা ও সহকারী পরিচালক হিসেবেও আমি কাজ করেছি। এক্সপেরিমেন্টাল কিছু শর্টফিল্ম এবং মিউজিক ভিডিও নির্মাণ করেছি। তবে বিজ্ঞাপনে পরিচালক হিসেবে এবারই আমার প্রথম। তাই চাপটা সামলিয়ে সুন্দরভাবে শেষ করতে পেরেছি তাতেই আমি সন্তুষ্ট। যথেষ্ট আশাব্যাঞ্জক পজিটিভ রিভিউও পাচ্ছি, যা সত্যিকারের সারপ্রাইজিং।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...