The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

কম আলোয় ভালো ছবি তোলার স্মার্টফোন এলো বাজারে

নোট ৭ নিয়ে আসলো স্মার্টফোন ব্র্যান্ড ইনফিনিক্স

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ কম আলোতেও ভালো ছবি তোলার জন্য ৪৮ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরার নোট ৭ নিয়ে আসলো স্মার্টফোন ব্র্যান্ড ইনফিনিক্স।

কম আলোয় ভালো ছবি তোলার স্মার্টফোন এলো বাজারে 1

জানা গেছে, ইনফিনিক্সের বহুল প্রতীক্ষিত নোট ৭ সিরিজের এই স্মার্টফোনে রয়েছে মিডিয়াটেক হেলিও জি৭০ চিপসেট ও ৬.৯৫ ইঞ্চি এইচডি+ইনফিনিটি- এবং ডিসপ্লে। বাংলাদেশের বাজারে ৪ জিবি+১২৮ জিবির এই স্মার্টফোনটি পাওয়া যাবে মাত্র ১৫ হাজার ৯৯০ টাকায়।

ইনফিনিক্সের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নোট ৭ স্মার্টফোনটি গত ৩০ আগস্ট থেকে সবুজ, কালো ও নীল রঙে বাজারে পাওয়া যাচ্ছে।

ইনফিনিক্স নোট ৭-এ থাকা ৪৮ এমপি কোয়াড ক্যামেরা ব্যবহারকারীদের বিশেষত হলো কম আলোয় ও বিচিত্র ধরনের লাইটিং কন্ডিশনে আল্ট্রা-হাই-রেজুলেশনের ছবি তোলার সুবিধা দেবে এই স্মার্টফোনটি। এই স্মার্টফোনটিতে থাকা ক্যামেরা দিয়ে চমৎকার সূর্যাস্ত, ব্যাকলাইট স্ট্রিট ভিউ, সেলফি কিংবা রাতের বেলায় ঘুরে বেড়ানোর স্মৃতিগুলো ধরে রাখতে ক্রিস্টাল ক্লিয়ার ও প্রাণবন্ত ছবি তুলতে পারবেন অনায়াসে।

ইনফিনিক্স নোট ৭-এ থাকা ১০৮০পি লো-লাইট ভিডিও ক্যামেরা ৩০ এফপিএস, ২.৮ এম পিক্সেল রেকর্ডিং কোনো ফ্ল্যাশ ছাড়া অন্ধকারেও প্রতিটি পরিস্থিত ও কালারসহ ক্যাপচার করতে পারবে অনায়াসে। ১০৮০পি লো-লাইট ভিডিও ক্যামেরা বাজারে থাকা অন্য মোবাইলগুলোর মধ্যে নোট ৭ স্মার্টফোনটি বেশ ভিন্নতা দেবে।

এই স্মার্টফোনটিতে সঠিক মুভমেন্ট এবং স্ট্যাবিলিটির সেন্সের পাশাপাশি সুপার স্ট্যাডি অ্যাকশন শর্ট নেওয়ার সুবিধাও রয়েছে। যাতে ব্যবহারকারীরা ব্লার এবং কোনো ধরনের ঝাঁকুনি ছাড়াই হাই-কোয়ালিটির ভিডিও ধারণ করতে পারবেন। তাছাড়া, এই স্মার্টফোনটিতে থাকা ১৬ এমপি ফ্রন্ট ক্যামেরা ব্যবহারকারীদের প্রতিটি সেলফিকে করে তুলবে আরও প্রাণবন্ত। এই ক্যামেরা দিয়ে এক সেকেন্ডের মধ্যে সেলফ-পোর্ট্রেটও তোলা যাবে।

ইনফিনিক্স নোট ৭-এ থাকা ৬.৯৫ ইঞ্চি এইচডি+ইনফিনিটি-ও ডিসপ্লে ও মিডিয়াটেক হেলিও জি৭০ চিপসেটের সিপিইউ পারফরম্যান্স ব্যবহারকারীদের ভিডিও কলিং, গেমস খেলা, পছন্দের ভিডিও দেখার ক্ষেত্রে দুর্দান্ত ভিউইং অভিজ্ঞতাও দেবে।

এই স্মার্টফোনটিতে থাকা ৫০০০ এমএএইচ ব্যাটারি দীর্ঘ সময়জুড়ে ব্যবহার করার সুযোগসহ এতে রয়েছে ১৮ ডব্লিউ সুপার-ফাস্ট চার্জিং সুবিধা।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...