The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

৪ ফুট লম্বা সাপ টেনে বের করা হলো মুখের ভেতর থেকে!

এমন দৃশ্যের কথা হয়তো কেও কখনও ভাবতেও পারেনি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সাপ সম্পর্কে আমরা একটু যেনো সতর্ক। কারণ সাপ দেখলেই আমরা ভয় পায়। তবে এবার সেই ভয়ংকর দৃশ্যটি দেখে সবাই থমকে গেছে। ৪ ফুট লম্বা সাপ টেনে বের করা হলো মুখের ভেতর থেকে!

৪ ফুট লম্বা সাপ টেনে বের করা হলো মুখের ভেতর থেকে! 1

কারও মুখ থেকে বের করে আনা হচ্ছে ৪ ফুট লম্বা একটি সাপ, এমন দৃশ্যের কথা হয়তো কেও কখনও ভাবতেও পারেনি।

এমন একটি ঘটনা ঘটেছে রাশিয়ায়। এমনই একটি ঘটনার ৩০ সেকেন্ডের ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়াতে। ভিডিওটি দুবাইয়ের এক সংবাদপত্র ‘আল বায়ান নিউজ’-এর টুইটারে আপলোড করা হয়েছে।

এতে দেখা যাচ্ছে যে, এক নারীর মুখে কালো পাইপের মতো একটি চিকিৎসা যন্ত্র প্রবেশ করিয়ে দেওয়া হয়েছে। এবার সেটিকে ধীরে ধীরে টেনে বের করা হচ্ছে। পুরোটি বেরিয়ে আসতেই দেখা যাচ্ছে যে, লাঠির আগায় একটি সাপ আটকে রয়েছে। সেটিকে বের করে এনে পাশে রাখা বালতিতে ফেলা হলো। সেখানে উপস্থিত এক নার্সও এমন ঘটনা দেখে চমকে উঠেছেন।

জানা যায়, রাশিয়ায় ক্যাসপিয়ান সাগরের পাশে দাগেস্তান এলাকার এক গ্রামের বাসিন্দা ছিলেন ওই নারী। ঘুমিয়ে থাকা অবস্থায় তার মুখ দিয়ে সাপটি ঢুকে পড়ে! পরে তিনি অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে পরীক্ষা করে দেখা যায় যে, তার পেটে কিছু একটা রয়েছে।

চিকিৎসকরা প্রথমে মোটেও নিশ্চিত ছিলেন না যে, ওই মহিলার পেটের ভিতরের বস্তুটি একটি সাপ। ভিডিওতেও দেখা যাচ্ছে যে, সাপটি বের করে আনার পর সেটি দেখে এক নার্স প্রায় ছিটকে সরে যান। তবে নারীটির মুখ থেকে সাপটি বের করার সময় তিনি অচেতন অবস্থায় ছিলেন।

ওই এলাকায় সবাইকে বিশেষ করে শিশু ও বয়ষ্কদের এই রকম ঘটনা হতে সতর্ক থাকতে বলা হয়। এমনকি বাড়ির বাইরে না ঘুমাতেও উপদেশ দিয়েছে ওই এলাকার প্রশাসন।

সূত্র: https://www.albayan.ae

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...