The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

‘ছেলেধরা’ চলচ্চিত্র অভিনয় করছেন জয়া

২০১৩ সালে অরিন্দম শীলের ‘আবর্ত’ সিনেমার মাধ্যমে ভারতীয় বাংলা সিনেমায় পদার্পণ করেন জয়া

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী অভিনেত্রী জয়া আহসান এবার অভিনয় করতে চলেছেন ‘ছেলেধরা’ চলচ্চিত্রে।

‘ছেলেধরা’ চলচ্চিত্র অভিনয় করছেন জয়া 1

২০১৩ সালে অরিন্দম শীলের ‘আবর্ত’ সিনেমার মাধ্যমে ভারতীয় বাংলা সিনেমায় পদার্পণ করেন জয়া। তারপর টলিউডের ‘রাজকাহিনী’, ‘ঈগলের চোখ’, ‘বিসর্জন’-এর মতো বেশ কিছু সফল চলচ্চিত্র উপহার দেন এই জনপ্রিয় অভিনেত্রী।

এবার টলিউড পরিচালক শিলাদিত্য মৌলিক পরিচালিত নতুন সিনেমায় নাম লিখিয়েছেন জয়া আহসান। ‘ছেলেধরা’ নামে এই চলচ্চিত্রের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করবেন জয়া। টাইমস অব ইন্ডিয়া এই তথ্য প্রকাশ করেছে।

জয়া আহসান বর্তমানে বাংলাদেশেই অবস্থা করছেন। খুব শীঘ্রই কোলকাতায় যাবেন তিনি। এই বিষয়ে অভিনেত্রী জয়া বলেন, আবার ক্যামেরার সামনে দাঁড়ানোর জন্য উদগ্রীব হয়ে রয়েছি। এই চলচ্চিত্রের গল্পটিও দারুণ লেগেছে।

মূলত অপহরণের গল্প নিয়ে নির্মিত হচ্ছে ‘ছেলেধরা’ চলচ্চিত্রটি। এই বিষয়ে পরিচালক শিলাদিত্য বলেন, যেখান থেকে বাচ্চারা অপহরণ হয়, সেখান থেকেই ওই মায়ের ‘পেরেন্টহুড’ শেখার সূত্রপাত ঘটে। সন্তানকে খোঁজার জার্নিতে বুঝতে পারেন যে, সে খুব খারাপ একজন মা। যিনি সারাজীবন অন‌্যকে দোষারোপ করেছেন, তবে এই যাত্রাপথে এক সময় নিজেকে খুঁজে পান তিনি। বুঝতে পারেন নিজের দুর্বলতাগুলোও।

চলচ্চিত্রটিতে জয়ার সঙ্গে অন্যান্য চরিত্রে অভিনয় করবেন, প্রান্তিক বন্দ্যোপাধ‌্যায়, অনুরাধা মুখোপাধ‌্যায়, ঈশান মজুমদারসহ প্রমুখ। অধিকাংশ শুটিং কোলকাতার রাস্তা এবং হাইওয়েতেই হবে। পূজার আগেই শুটিং শুরুর পরিকল্পনা রয়েছে পরিচালকের।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...