The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আস্ত এক মোবাইল সেট ৭ মাস ধরে যুবকের পেটে!

এমন আজব ঘটনাটির খবর পাওয়া গেছে মিসরের রাজধানী কায়রোতে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পাথক বা পেরেক কিংবা আর অন্যকিছু পেটের মধ্যে পাওয়ার ঘটনা আমরা আগেও দেখেছি। তবে এবার একেবারেই ব্যতিক্রমি একটি জিনিস পাওয়া গেছে, আর তা হলো আস্ত এক মোবাইল সেট!

আস্ত এক মোবাইল সেট ৭ মাস ধরে যুবকের পেটে! 1

এমন আজব ঘটনাটির খবর পাওয়া গেছে মিসরের রাজধানী কায়রোতে। সেখানকার একটি হাসপাতালে এক যুবকের পেটে আল্ট্রাসনোগ্রাম করে রিপোর্ট দেখে চিকিৎসকদের চোখ যেনো কপালে উঠেছে!

২৮ বছরের ওই যুবকটির পেটের ভেতর পাওয়া গেছে আস্ত একটি মোবাইল ফোন! গত ৭ মাস ধরে এই মোবাইল সেটটি ওই যুবকের পেটের মধ্যেই ছিল।

গালফ নিউজে বলা হয়েছে, সহকর্মীদের সঙ্গে মজা করতে গিয়ে এটি নাকি ওই যুবক গিলে ফেলেছিল বলে চিকিৎসকদের জানিয়েছেন তিনি। তার ধারণা ছিল যে, এটি সে হজম করে ফেলতে পারবে!

মিসরের রাজধানীর দক্ষিণ কায়রোর আল ওয়াটান নামে ওই বেসরকারি হাসপাতালের চিকিৎসক ডা. মো. আল জহোর সংবাদ মাধ্যমকে বলেন, প্রথমে টিউমার মনে করে অস্ত্রোপচারের জন্য আল্ট্রাসনোগ্রাম করা হয়েছিলো। তবে আল্ট্রাসনোগ্রাম করে দেখা যায়, আস্ত একটি মোবাইল ফোনসেট রয়েছে ওই যুবকের পেটের মধ্যে! তারপরই তাকে খুব দ্রুতই হাসপাতালের জরুরি অস্ত্রোপচার ইউনিটে স্থানান্তর করা হয়।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...