The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

শারদীয় দূর্গার ‘বিজয়া’ চরিত্রে অভিনয় করছেন তিশা

কদম ঠাকুর একজন লোকসংগীত শিল্পী। যৌবনে তিনি দেশের বিভিন্ন প্রান্তে ঘুরে বেড়িয়ে মানুষ জনকে গান শোনাতেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দূর্গপূজা খুব সন্নিকটে। তাই দূর্গাপূজা নিয়ে নির্মিত হচ্ছে বিভিন্ন নাটক। শারদীয় দূর্গার ‘বিজয়া’ চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা।

শারদীয় দূর্গার ‘বিজয়া’ চরিত্রে অভিনয় করছেন তিশা 1

নাটকটির কাহিনী এমন: কদম ঠাকুর একজন লোকসংগীত শিল্পী। যৌবনে তিনি দেশের বিভিন্ন প্রান্তে ঘুরে বেড়িয়ে মানুষ জনকে গান শোনাতেন। এখন বয়সের কারণে বাড়িতেই থাকেন। স্ত্রী ও ছোট মেয়ে বিজয়াকে নিয়েই তার সংসার। কদম ঠাকুর বর্তমানে কিছু ছাত্রকে গান শেখান। তার কাছে গান শিখতে আসে রাশেদও। তার কণ্ঠ মুগ্ধ করেছে কদম ঠাকুরকে। রাশেদ হয়ে উঠেন কদম ঠাকুরের প্রিয় একজন ছাত্র। এক পর্যায়ে রাশেদও প্রিয় হয়ে উঠেন বিজয়ার। কেবলমাত্র তাই নয়, বিজয়ার সঙ্গে মনের সম্পর্কও গড়ে ওঠে রাশেদের।

এমন একটি গল্পের নাটকে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা। শোয়েব চৌধুরীর রচনায় ‘বিজয়া’ শিরোনামে এই নাটকটি পরিচালনা করেছেন আবু হায়াত মাহমুদ।

গত রবিবার রাজধানীর ৩শ’ ফিট এলাকায় এর শুটিং শেষ হয়েছে। নাটকে তিশার বিপরীতে রয়েছেন ইরফান সাজ্জাদ। নাটকটি বাংলাভিশনে প্রচার হবে বলে জানান নির্মাতা।

নাটকটি সম্পর্কে তিশা সংবাদ মাধ্যমকে বলেছেন, অসাধারণ গল্পের একটি নাটকে অভিনয় করলাম। বিজয়া চরিত্রে কাজ করা ছিল সত্যিই চ্যালেঞ্জিং। আশা করছি নাটকটি পূজার আনন্দ আরও বহু বাড়িয়ে দেবে।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...