The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

হোন্ডা নিয়ে এলো ক্লাসিক লুকে শক্তিশালী ইঞ্জিনের বাইক

দুটো মডেলে পাওয়া যাবে নতুন এই বাইকটি। একটি ডিএলএক্স অপরটি ডিএলএক্স প্রো

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ হোন্ডা এবার নিয়ে এলো ক্লাসিক লুকে শক্তিশালী ইঞ্জিনে নতুন বাইক। মডেল হলো হোন্ডা এইচ’নেস সিবি ৩৫০। ১৯৬০-৭০ সালের দিকের গোল হেডলাইট রয়েছে নতুন এই বাইকটিতে।

হোন্ডা নিয়ে এলো ক্লাসিক লুকে শক্তিশালী ইঞ্জিনের বাইক 1

দুটো মডেলে পাওয়া যাবে নতুন এই বাইকটি। একটি ডিএলএক্স অপরটি ডিএলএক্স প্রো। বাইকটিতে হর্ন রয়েছে দুটি। স্মার্টফোন ভয়েস কন্ট্রোলও রয়েছে।

নতুন ৯ ধরনেরর অ্যাপ্লিকেশন থাকছে নতুন এই বাইকটিতে। বাইক প্রেমীদের লক্ষ্য করেই এই বাইকটি বাজারে নিয়ে এলো হোন্ডা। ১৯ ইঞ্চির অ্যালোয় চাকা রয়েছে সামনে।

পিছনে রয়েছে ১৮ ইঞ্চির চাকা সেই সঙ্গে টিউবলেস টায়ার। ডিস্ক ব্রেকও থাকছে নতুন এই বাইকটিতে। এটির ইঞ্জিনের কার্যক্ষমতা ২০.৮ বিএইচপিতে ৫,৫০০আরপিএম।

মনে করা হচ্ছে যে, এই বাইকটি ভারতীয় রুপিতে দাম হতে পারে ১.৯০ লাখ রুপির মধ্যে (এক্স- শোরুম)। তবে চূড়ান্ত দাম কতো ধরা হতে পারে তা এখনও নির্ধারিত করা হয়নি।

এই বাইকটি প্রতিদ্বন্দ্বীতা করবে রয়েল এনফিল্ডের সঙ্গে। একেবারে রেট্রো স্টাইলের বাইকটি ৩৫০- ৫০০ সিসিতে পাওয়া যাবে এই বাইকটি। ইতিমধ্যেই মর্ডান ক্লাসিক সেগমেন্টে জায়গা করেছে এই বাইকটি। বাংলাদেশেও এই বাইকটি পাওয়া যাবে খুব শীঘ্রই। সে জন্য অপেক্ষা করতে হবে।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...