The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

জনৈক ব্যবসায়ী বাড়িতে স্ত্রীর মূর্তি বসালেন!

স্ত্রীর মৃত্যুর পর কিছুতেই যেনো স্ত্রীকে ভুলতে পারছিলেন না তিনি। ৪৮ বছরের সঙ্গীকে হারিয়ে পাগলপ্রায় হয়ে গেছেন সেই ব্যবসায়ী

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এই করোনাকালে গত ১০ আগস্ট স্ত্রীর মৃত্যু ঘটে এক ব্যবসায়ীর। তারপর থেকেই স্ত্রী শোকে যেনো পাথর হয়ে গেছেন তিনি। তার এই শোক কাটাতে বাড়িতে স্ত্রীর মূর্তি বসালেন এই ব্যবসায়ী!

জনৈক ব্যবসায়ী বাড়িতে স্ত্রীর মূর্তি বসালেন! 1

স্ত্রীর মৃত্যুর পর কিছুতেই যেনো স্ত্রীকে ভুলতে পারছিলেন না তিনি। ৪৮ বছরের সঙ্গীকে হারিয়ে পাগলপ্রায় হয়ে গেছেন সেই ব্যবসায়ী। ঘরে স্ত্রীর অভাববোধও করছিলেন। সেই অভাব পূরণ করতে স্ত্রীর একটি মূর্তি বানিয়ে তা ঘরে স্থাপন করে ফেললেন ওই ব্যবসায়ী!

এমন একটি অদ্ভুত ঘটনা ঘটেছে ভারতের তামিলনাড়ু রাজ্যেরমাদুরাইয়ের মেলা পোন্নাগরম এলাকাতে। নিঃসঙ্গতা কাটাতে এই কাণ্ডটি ঘটিয়েছেন ৭৪ বছর বয়সী রিয়েল এস্টেট ব্যবসায়ী সি সেতুরমন।

ভারতের সংবাদ সংস্থা এএনআই এক তথ্যে জানিয়েছে, গত ১০ আগস্ট সেতুরমনের ৬৭ বছর বয়সী স্ত্রী এস পিচাইমনি হঠাৎ করেই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। স্বাভাবিকভাবেই পিচাইমনির মৃত্যুতে সেতুরমনের জীবনে এক বিশাল শূন্যতা নেমে আসে।

তারপর ২৫ দিনের চেষ্টায় মাদুরাইয়ের এক শিল্পী দিয়ে স্ত্রীর স্ট্যাচুটি (মূর্তি) তৈরি করেন সেতুরমন। ড্রয়িংরুমেই স্ত্রীর মূর্তিটি স্থাপন করেন তিনি। যাতে করে ঘরের দরজা খুললেই যেনো স্ত্রীকে চোখে পড়ে তাই ওই স্থানটিকেই বেছে নিয়েছেন সেতুরমন।

এই বিষয়ে তিনি বলেন, দরজা খুললেই স্ত্রীর মূর্তিটি আমি দেখতে পাবো। তাতে করে মনে হবে যে, আগের মতোই আমার স্ত্রীই আমাকে দরজা খুলে দিচ্ছে।’

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...