The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ভারতীয় চলচ্চিত্রের প্রতিনিধিত্ব করতে জয়া যাচ্ছেন যুক্তরাষ্ট্রের হাওয়াই দ্বীপে

হাওয়াই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘স্পটলাইট অন ইন্ডিয়া’ বিভাগে একমাত্র ভারতীয় সিনেমা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দর্শকনন্দিত অভিনেত্রী জয়া আহসান। দুই বাংলাতেই তার কদর সমান। তিনি সৌন্দর্য্যে ও অভিনয়ে মুগ্ধতা ছড়িয়ে যাচ্ছেন। এবার তিনি ভারতীয় চলচ্চিত্রের প্রতিনিধিত্ব করতে যাচ্ছেন যুক্তরাষ্ট্রের হাওয়াই দ্বীপে।

ভারতীয় চলচ্চিত্রের প্রতিনিধিত্ব করতে জয়া যাচ্ছেন যুক্তরাষ্ট্রের হাওয়াই দ্বীপে 1

মুক্তির অপেক্ষার রয়েছে জয়া অভিনীত ভারতীয় বাংলা সিনেমা ‘বিনিসুতোয়’। তবে সিনেমা মুক্তির আগেই সুখবর নিয়ে হাজির হয়েছেন জয়া আহসান। ভারতীয় চলচ্চিত্রের প্রতিনিধিত্ব করতে জয়া যাচ্ছেন যুক্তরাষ্ট্রের হাওয়াই দ্বীপে।

হাওয়াই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘স্পটলাইট অন ইন্ডিয়া’ বিভাগে একমাত্র ভারতীয় সিনেমা হিসেবে ভারতকে প্রতিনিধিত্ব করতে চলেছে অতনু ঘোষ পরিচালিত ‘বিনিসুতোয়’ চলচ্চিত্রটি। মার্কিন যুক্তরাষ্ট্রের হাওয়াই দ্বীপে অনুষ্ঠিত এই উৎসবে ইতিপূর্বে প্রিমিয়ার হয়েছে ‘প্যারাসাইট’, ‘জো জো রাবিট’, ‘শপলিফটার্স’, ‘রোমা’র মতো নামকরা সব সিনেমা। এই বছর ৫ হতে ২৯ নভেম্বর চলবে এই উৎসবের ৪০তম আসরটি।

এই বিষয়ে জয়া আহসান সংবাদমাধ্যমে বলেন, ‘এই সিনেমাটি আমার কাছে খুবই বিশেষ একটি সিনেমা। অতনুদার পরিচালনায় আমার এটি প্রথম কাজ। তাঁর সঙ্গে কাজ করলে সত্যিই অন্য রকম একটা প্রশান্তি হয়। তিনি নিঃসন্দেহে এই উপমহাদেশের সেরা পরিচালকদের মধ্যে একজন। সিনেমার গল্পটি সত্যিই অদ্ভুত সুন্দর।’

এই চলচ্চিত্রটিতে কাজলের ভূমিকায় অভিনয় করছেন ঋত্বিক চক্রবর্তী ও শ্রাবণীর ভূমিকায় জয়া আহসান। এতে আরও অভিনয় করেছেন চান্দ্রেয়ী ঘোষ, কৌশিক সেন, রেশমি সেন, খেয়া চট্টোপাধ্যায়সহ প্রমুখ অভিনয় শিল্পী।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...