The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

শবনম ফারিয়া স্বামী ছাড়াই গর্ভ ভাড়া দিয়ে মা হবেন!

নাট্যনির্মাতা সাজ্জাদ সুমন ‘গর্ভধারিণী’ নাটকে সারোগেট পদ্ধতিতে মা হওয়ার গল্প এই নাটকটিতে তুলে ধরেছেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নিঃসন্তান দম্পতিদের গর্ভ ভাড়া দিয়ে সন্তান লাভের ব্যবস্থা করে দেওয়া নারীদের বলা হয় সারোগেট মাদার। এবার সেই সারোগেট মাদারের চরিত্রে দেখা যাবে জনপ্রিয় টিভি অভিনেত্রী শবনম ফারিয়াকে।

শবনম ফারিয়া স্বামী ছাড়াই গর্ভ ভাড়া দিয়ে মা হবেন! 1

নাট্যনির্মাতা সাজ্জাদ সুমন ‘গর্ভধারিণী’ নাটকে সারোগেট পদ্ধতিতে মা হওয়ার গল্প এই নাটকটিতে তুলে ধরেছেন। গর্ভধারিণীর চরিত্রে অভিনয় করেছেন শবনম ফারিয়া। তার বিপরীতে রয়েছেন ইরফান সাজ্জাদ।

নাটকের গল্প সম্পর্কে নির্মাতা সাজ্জাদ সুমন বলেন, রাজীব-মিতুর সংসার বেশ ভালোই চলছিল। হঠাৎ এক অ্যাকসিডেন্টে রাজীবের বাঁ পা প্যারালাইজড হয়ে যায়। এই সময় তাদের অনেক টাকার প্রয়োজন পড়ে।

বেশ আগে কবীর নামে এক ব্যক্তি মিতুকে সারোগেট পদ্ধতিতে সন্তান নেওয়ার প্রস্তাব দিয়েছিল। এই দুঃসময়ে কবীরের কথা মনে পড়ে যায় তাদের। তারপর কবীরের প্রস্তাবে রাজি হয়ে যায়। নানা ঘটনার মধ্যদিয়ে এভাবেই এগিয়ে যায় এই নাটকের গল্প।

নাটকটির নির্মাণ সম্পর্কে এই নির্মাতা বলেন, নাটকের মাধ্যমে ভালো গল্প তুলে ধরতে পারলে একজন নির্মাতার আত্মা বেশ তৃপ্তি পায়।

অনেকদিন পর গর্ভধারিণীর গল্প বলতে গিয়ে খুব আনন্দই পেয়েছি। গর্ভধারিণীতে শবনম ফারিয়ার চরিত্রটি খুব চ্যালেঞ্জিং ছিলো। নির্মাতা হিসেবে আমি বলছি, ফারিয়া তা অতিক্রমও করেছে।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...