The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

রবি প্রতিদিন ৫ কোটি মেগাবাইট ইন্টারনেট ফ্রি দেবে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দেশের মোবাইল ফোন অপারেটর রবি ৫ কোটি গ্রাহকের মাইলফলক অর্জন করেছে। এই উপলক্ষে রবি-এয়ারটেল গ্রাহকেরা এ আনন্দের মুহূর্তে প্রতিদিন ৫ কোটি মেগাবাইট ডেটা বোনাস ব্যবহারের সুযোগ পাবেন।

রবি প্রতিদিন ৫ কোটি মেগাবাইট ইন্টারনেট ফ্রি দেবে 1

অনলাইন সংবাদ সম্মেলনে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান জহুরুল হকসহ রবির ঊর্ধ্বতন কর্মকর্তারা এই সময় উপস্থিত ছিলেন।

টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, রবির এই অর্জনে আমরা সকলেই গর্বিত। চতুর্থ শিল্প বিপ্লবের যুগে প্রবেশের জন্য যে মহাসড়ক প্রয়োজন তা টেলিযোগাযোগ খাত হতেই আসবে। এই মহাসড়কে আমি রবিকে সবচেয়ে আগ্রহী অংশীদার হিসেবেই পেয়েছি। আমি বিশ্বাস করি ডিজিটাল রূপান্তরের পথের এই অগ্রযাত্রায় রবি এখন একটি শক্ত ভিত্তির ওপর দাঁড়িয়ে রয়েছে।

বিটিআরসির চেয়ারম্যান জহুরুল হক বলেন, আমি বিশ্বাস করি এই অর্জন রবির প্রতি মানুষের প্রত্যাশাকে আরও বাড়িয়ে দিয়েছে। আমি নিশ্চিত উদ্ভাবনী ডিজিটাল সেবা এবং মানসম্পন্ন সেবার মাধ্যমে রবি জনগণের আস্থার প্রতিদানও দেবে।

রবির সিইও মাহতাব উদ্দিন আহমেদ জানিয়েছেন, রবি এবং এয়ারটেলের গ্রাহকরা রবি-টেন মিনিট স্কুলের মোবাইল অ্যাপ স্মার্টফোনে ইনস্টল বা প্রথমবার লগইন করে ২০০ এমবি বিনামূল্যে ডেটা উপহারও পাবেন। এ সব অফার আগামী এক মাস চালু থাকবে বলে জানানো হবে। এছাড়াও সারা দেশের ৫০টি জেলায় এতিমখানায় রবি খাবারও দেবে।

রবির চীফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার সাহেদ আলম জানিয়েছেন, ৫ কোটি গ্রাহকের স্বপ্নকে ধারণ করে প্রযুক্তিনির্ভর আগামী বিনির্মাণের লক্ষ্যকে সামনে রেখে এই সাফল্য উৎযাপনে বিশদ পরিকল্পনাও তৈরি করা হয়েছে। প্রতিষ্ঠানটির চীফ কমার্শিয়াল অফিসার শিহাব আহমেদ বলেছেন, রবি-এয়ারটেল গ্রাহকরা এই আনন্দের মুহূর্তে প্রতিদিন ৫ কোটি মেগাবাইট ডেটা বোনাস ব্যবহারের এই সুযোগ পাবেন। এই ডেটা পেতে গ্রাহকদের নির্দিষ্ট জনপ্রিয় ডেটা প্যাকও কিনতে হবে। সেইসঙ্গে রবি-এয়ারটেল গ্রাহকরা ১ পয়সা সেকেন্ড-এর সব ভয়েস কল অফারের সঙ্গে ৫ দিন অতিরিক্ত মেয়াদ উপভোগ করতে পারবেন।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...