The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

মেয়েদের স্কার্ট ও হিল পরে অফিস করেন একজন পুরুষ! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিবাহিত এক ব্যক্তি গত ৪ বছর ধরে মহিলাদের পোশাক স্কার্ট ও হিল পরে অফিস করছেন। তার এই কর্মকাণ্ডে অফিসের সহকর্মীরাও এখন আর কিছুই মনে করেন না।

মেয়েদের স্কার্ট ও হিল পরে অফিস করেন একজন পুরুষ! [ভিডিও] 1

তার এই কাজের পিছনে রয়েছে একটি অন্য রকম উদ্দেশ্য। আসলে তিনি লিঙ্গভেদের বিরুদ্ধে নিজের মতো করে লড়ে যাচ্ছেন দীর্ঘদিন ধরে, সে কারণে তিনি প্রথাগত ধারণাকে চ্যালেঞ্জ জানিয়ে চলেছেন।

তার এই ব্যতিক্রমধর্মী প্রথা ভাঙ্গার চেষ্টা সোশ্যাল মিডিয়ায় বেশ কিছুদিন ধরেই আলোচনায় উঠে আসে। তিনি জার্মানির মার্ক ব্রায়ান। পেশায় একজন রোবটিক্স ইঞ্জিনিয়ার। মেয়েদের শর্ট স্কাট এবঙ হিল পরলেও তিনি কোনভাবেই কিন্তু সমকামী নন। বিবাহিত ও ৩ সন্তানের পিতাও তিনি। স্ত্রীকে নিয়ে রয়েছে তার সুখের এক সংসার। অথচ ৬১ বছর বয়সী মার্কের ওয়ার্ডরোব স্কার্টের মতো তথাকথিত মহিলাদের পোশাকে পরিপূর্ণ।

সংবাদ মাধ্যমকে মার্ক জানিয়েছেন, তিনি মোটেই একজন সমকামী নন, তিনি সুন্দরী মহিলাদের পছন্দ করেন। তিনি নিয়মিত হাই স্কার্ট ও হিল পরে অফিসে যান। এমনকি তিনি ট্রাউজারের সঙ্গেও এই হাই হিল পরেই বাইরে বের হন। অফিসে তার সহকর্মীরাও প্রথম দিকে একটু অন্য দৃষ্টিতে দেখলেও বর্তমানে বিষয়টি স্বাভাবিকভাবেই নিচ্ছেন।

মার্কের লক্ষ্যই হলো, দুনিয়ায় লিঙ্গভেদ নিয়ে যে প্রচলিত ধারণা বিদ্যমান তিনি তাকে চ্যালেঞ্জ করতে চান এবং ভাঙতে চান। তবে মার্ক অফিস হতে ফিরে এসে বাড়িতে পুরুষের মতোই পোশাক করেন।

তথ্যসূত্র: একুশে টেলিভিশন

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...