The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

৩ বছরের শিশু জন্মদিনে নিজের ওপর গুলি চালিয়ে মৃত্যু!

এমন একটি ঘটনা ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসে বসবাস করা একটি পরিবারের সঙ্গে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জন্মদিনের উৎসব যেকোনো মানুষের জীবনে আনন্দের দিন বিশেষ করে শিশুদের ক্ষেত্রে এটি আরও বেশি। তবে মাঝে মধ্যে কোনো ঘটনার কারণে নেমে আসে করুণ সুর। ৩ বছরের শিশু জন্মদিনে নিজের ওপর গুলি চালিয়ে মৃত্যু ঘটেছে!

৩ বছরের শিশু জন্মদিনে নিজের ওপর গুলি চালিয়ে মৃত্যু! 1

এমন একটি ঘটনা ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসে বসবাস করা একটি পরিবারের সঙ্গে। জন্মদিনের উৎসবে নিজের বুকে গুলি চালিয়ে বসলো ৩ বছর বয়সী একটি শিশু। চিকিৎসা দিয়েও শেষ পর্যন্ত বাঁচানো যায়নি তাকে।

এই ঘটনাটি ঘটে সম্প্রতি টেক্সাসের পোর্টার শহরে। নিহত শিশুর জন্মদিন পালন করছিলেন তারই পরিবার ও আত্মীয়-স্বজনরা। মার্কিন গণমাধ্যম এবিসিরি খবরে বলা হয়, শিশুটিকে তার মা-বাবা গুলিবিদ্ধ অবস্থায় দেখতে পান।

মন্টগোমেরি কাউন্টি পুলিশ প্রধানের বরাত দিয়ে এবিসি নিউজ আরও জানিয়েছে, শিশুটির পরিবার খবর দেওয়ার পর তাদের বাড়িতে যায় পুলিশ। শিশুটিকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে নিকটস্থ একটি ফায়ার স্টেশনে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসা দেওয়া হলেও তাকে বাঁচানো সম্ভব হয়নি।

তদন্তে জানা যায়, জন্মদিনে আসা কোনো আত্মীয়ের একটি আগ্নেয়াস্ত্র খুঁজে পেয়েছিল ওই শিশুটি। সেটি নিয়ে খেলার সময় নিজের বুকেই গুলি করে বসে সে। কিছুক্ষণ পর মা-বাবা তাদের সন্তানকে আহত অবস্থায় উদ্ধার করেন।

নিহত শিশুর বয়স ৫ বছরের নিচে হওয়ার কারণে তার নাম পরিচয় প্রকাশ করা হয়নি। কোন আত্মীয়ের অস্ত্রটি সে আসলে পেয়েছিল, তাও জানা যায়নি। আগ্নেয়াস্ত্রটি সুরক্ষিত রাখার চেষ্টা করার কারণে এমনকি অস্ত্রটির ব্যাপারে কেও কোনো স্বীকারোক্তিও দিচ্ছেন না বলে জানিয়েছে পুলিশ।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...