The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ইউটিউবে সবচেয়ে বেশি দেখা ভিডিও কোনটি?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইউটিউবে সার্চ করলে এমন কোনো ধরনের ভিডিও নেই যে পাওয়া যাবে না। মজার ভিডিও থেকে পছন্দের গান, সিনেমা সবই পাওয়া যাবে ইউটিউবে। ইউটিউবে সবচেয়ে বেশি দেখা ভিডিও সম্পর্কে আজ জেনে নিন!

ইউটিউবে সবচেয়ে বেশি দেখা ভিডিও কোনটি? 1

ইউটিউবে সার্চ করলে এমন কোনো ভিডিও নেই যে পাওয়া যাবে না। মজার ভিডিও থেকে পছন্দের গান, সিনেমা সবই পাওয়া যাবে ইউটিউবে। ইউটিউবে সবচেয়ে বেশি দেখা ভিডিও সম্পর্কে আজ জেনে নিন!

ইউটিউবে কিছু কিছু ভিডিও রয়েছে যা মানুষ একটু বেশিই পছন্দ করে থাকেন। যে কারণে সেগুলি নতুন নতুন রেকর্ড গড়ে ফেলে। ইউটিউবে সবচেয়ে বেশি দেখা ভিডিওর তালিকায় প্রথম স্থান দখল করে নিতে সক্ষম হয়েছে বেবি শার্ক ড্যান্স’। বাচ্চাদের জন্য তৈরি করা এই ভিডিয়োটি সম্প্রতি গোটা বিশ্বে ৭০৪ কোটির বেশি বার দেখার মাইল ফলক স্পর্শ করেছে। এর মধ্যদিয়ে আরেকটি জনপ্রিয় মিউজিক ভিডিও দেসপাতিতো পেছনে ফেলে ইউটিউবে প্রথম স্থান দখল করে নিলো। জানা যায়, বাচ্চাদের জন্যে শিক্ষামূলক এই ভিডিওওটি তৈরি করেছে দক্ষিণ কোরিয়ার ‘পিঙ্কফং’ নামে একটি কোম্পানি।

উল্লেখ্য, ‘পেপাল’-এর প্রাক্তন তিন কর্মী শ্যাড হার্লি, স্টিভ চেন ও জাভেদ করিম মিলে ২০০৫ সালের ফেব্রুয়ারিতে তৈরি করেন ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম ইউটিউব। পরের বছর ২০০৬ সালের নভেম্বরে মার্কিন সংস্থা গুগল কিনে নেয় প্রতিষ্ঠানটি। এই ইউটিউব হলো বর্তমানে গুগলের আয়ের অন্যতম প্রধান উৎস।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...