The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

নকিয়া ৬৩০০ ও ৮০০০ আবারও বাজারে আসছে

ইতিমধ্যেই তারা ৩৩১০ সহ বেশ কয়েকটি পুরোনো মডেলের রিব্র্যান্ডিংও করেছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জনপ্রিতার শীর্ষে থাকা পুরনো দুই ক্ল্যাসিক মডেলের ফোন আবারও বাজারে নিয়ে আসার পরিকল্পনা করছে এইচএমডি গ্লোবাল নকিয়া।

নকিয়া ৬৩০০ ও ৮০০০ আবারও বাজারে আসছে 1

ইতিমধ্যেই তারা ৩৩১০ সহ বেশ কয়েকটি পুরোনো মডেলের রিব্র্যান্ডিংও করেছে। এর ধারাবাহিকতায় এবার পুরনো দুটি মডেল ৬৩০০ ও ৮০০০ নিয়ে বাজারে ফিরছে নকিয়া।

সম্প্রতি এই দুটি ফোন রিব্র্যান্ডিংয়ের আভাস দিয়েছে স্ক্যান্ডিনেভিয়ান মোবাইল নেটওয়ার্ক অপারেটর ‘তেলিয়া’র ওয়েবসাইটে। নতুন ফোনটির দুটি নাম হতে পারে- নকিয়া ৬৩০০ ৪জি ও নকিয়া ৮০০০ ৪জি।

জানানো হয়েছে, উভয় মডেলের ফোনেই ফোরজি এলটিই সংযোগ থাকবে। এগুলো বেসিক ফোনের থেকে আরও অধিক স্মার্ট হবে। আগামী কয়েক সপ্তাহের মধ্যে আনুষ্ঠানিকভাবে ফোন দুটির ঘোষণা আসতে পারে বলে মনে করা হচ্ছে। তবে আপাতত ফোন দুটির বিষয়ে বিস্তারিত অন্য কিছু জানা যায়নি।

উল্লেখ্য যে, ২০০৬ সালে প্রথমবারের মতো বাজারে আসে স্টেইনলেস স্টিল বডির নকিয়া ৬৩০০ মডেলের ফোনটি। তখন এর পেছনে ছিল ২ মেগাপিক্সেলের ক্যামেরা; এই ফোনটি পরিচালিত হতো এস৪০ অপারেটিং সিস্টেমে।

সম্প্রতি নকিয়া তাদের ‘এক্সপ্রেস মিউজিক’ সিরিজের ফোন নকিয়া ৫৩১০ রিব্র্যান্ডিং করে বাজারে ছাড়া হয়। এই ফোনটিতে এখনও রয়েছে ডেডিকেটেড মিউজিক কন্ট্রোল বাটন।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...