The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

এবার ফাঁস হয়েছে ওয়ানপ্লাস ৯ ৫জি এর ছবি

এই সিরিজে ৩টি ফোন থাকতে পারে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ওয়ানপ্লাস ৮টি ও ৮টি প্রোর পর এবার স্মার্টফোন দুনিয়ার নজর ওয়ানপ্লাসের আপকামিং ফ্ল্যাগশিপ সিরিজ ওয়ানপ্লাস ৯ ৫জি এর দিকে। এবার ফাঁস হয়েছে ওয়ানপ্লাস ৯ ৫জি এর ছবি।

এবার ফাঁস হয়েছে ওয়ানপ্লাস ৯ ৫জি এর ছবি 1

এই সিরিজে ৩টি ফোন থাকতে পারে। যেগুলি হল ওয়ানপ্লাস ৯, ওয়ানপ্লাস ৯ প্রো এবং ওয়ানপ্লাস ৯ই। যারমধ্যে ওয়ানপ্লাস ৯ ৫জি ফোনটি ইতিমধ্যেই বেশ কয়েকটি রিপোর্টে স্পেসিফিকেশন এবং ফিচারও প্রকাশিত হয়েছে। তবে এই প্রথমবার ফোনটির ছবি জনগণের সামনে উঠে এলো।

ওয়ানপ্লাস ৯ ৫জি এর যে ছবিটি ফাঁস হয়েছে, সেখানে ফোনটিকে সিলভার কালার অপশনে দেখা যাচ্ছে। এর ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ ফোনের একেবারে বাদিকে অবস্থিত। এই সেটের ক্যামেরা মডিউল অনেকটা অপ্পোর ধাঁচে ডিজাইন করা হয়েছে। ক্যামেরা মডিউলে রয়েছে দুটি বড় ক্যামেরা সেন্সরের সঙ্গে একটি ছোট সেন্সরও। পাশেই রয়েছে এলইডি ফ্ল্যাশ। ক্যামেরা বাম্পে আল্ট্রা শট নামে নতুন একটি ব্রান্ডিংও লক্ষ্য করা গেছে। যা ওয়ানপ্লাসের ফোনে আগে কখনই দেখা যায়নি।

ফাঁস হওয়া রেন্ডার অনুযায়ী দেখা যায, ওয়ানপ্লাস ৯ ৫জি -এর ডিসপ্লে ডিজাইন পাঞ্চ হোল। যার কাটআউট ফোনের ডিসপ্লের ওপরে বামদিকে রয়েছে। ফোনটিতে থাকবে ফাইভ-জি কানেক্টিভিটিও। এদিকে ফোনএরিনার রিপোর্টে বলা হয়, ওয়ান প্লাস ৯-এ ৬.৫৫ ইঞ্চি এইচডিআর ডিসপ্লে থাকবে যার রেজোলিউশন হলো ২৪০০x১৮০০ পিক্সেল। ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ হবে।

ওই রিপোর্ট থেকে আরও জানা যায় যে, ওয়ানপ্লাস ৯ ৫জি কোয়ালকমের সবচেয়ে শক্তিশালী স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেটের সঙ্গে আসবে। এর সঙ্গে থাকবে ১২৮ জিবি অনবোর্ড স্টোরেজ এবং র‌্যাম থাকবে ৮ জিবি। এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক অক্সিজেন ওএস-এ চলবে বলে জানা যায়।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...