The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

নায়ক ফেরদৌস আওয়ামী লীগের সংস্কৃতি উপ-কমিটিতে

দীর্ঘদিন ধরেই ফেরদৌসের রাজনীতিতে আসার বিষয়টি নিয়ে ধোঁয়াশা ছিল মিডিয়া পাড়ায়

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলা সিনেমার জনপ্রিয় অভিনেতা ফেরদৌস আহমেদ বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় সাংস্কৃতিক বিষয়ক উপ-কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন। ২৪ ডিসেম্বর ৫৪ সদস্য বিশিষ্ট এই কমিটির অনুমোদন দিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নায়ক ফেরদৌস আওয়ামী লীগের সংস্কৃতি উপ-কমিটিতে 1

দীর্ঘদিন ধরেই ফেরদৌসের রাজনীতিতে আসার বিষয়টি নিয়ে ধোঁয়াশা ছিল মিডিয়া পাড়ায়। গত জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন দৌড়েও তার নাম শোনা যাচ্ছিল। যশোর-৩ আসন হতে ভবিষ্যতে নির্বাচনও করতে পারেন ফেরদৌস। এমনটাও মাঝে-মধ্যেই শোনা যায় ফিল্মপাড়ার বিভিন্ন আলোচনায়।

উল্লেখ্য, ১৯৯৭ সালে ঢাকায় চলচ্চিত্রে ক্যারিয়ার শুরু করেছেন ফেরদৌস। ওই বছর ‘বুকের ভিতর আগুন’ সিনেমায় প্রথম অভিনয় করেন ফেরদৌস। এরপর শাবনূর, ঋতুপর্ণা, পূর্ণিমা, পপি, মৌসুমীর সঙ্গে জুটিবদ্ধ হয়ে উপহার দিয়েছেন অসংখ্য ব্যবসা সফল চলচ্চিত্র।

ক্যারিয়ারের স্বীকৃতি হিসেবে ৪ বার ‘শ্রেষ্ঠ অভিনেতা’ ক্যাটাগরিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার, বাচসাস পুরস্কার, মেরিল প্রথম আলো পুরস্কার ও টেলি সিনে অ্যাওয়ার্ডসসহ বিভিন্ন সম্মাননাও পেয়েছেন নায়ক ফেরদৌস।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...