The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

স্ত্রীর প্রতি স্বামীর ভালোবাসা: বিবাহ বার্ষিকীতে স্ত্রীকে চাঁদে তিন একর জমি কিনে দিলেন!

এই বিষয়ে ধর্মেন্দ্র বলেছেন, বিবাহ বার্ষিকী দিনটাকে অন্যরকম করতে চেয়েছি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ভালোবাসা প্রকাশের বিভিন্ন মাধ্যম রয়েছে। এক এক জন এক এক ভাবে তা প্রকাশ করেন। যেমন এক ব্যক্তি স্ত্রীর প্রতি স্বামীর ভালোবাসা দেখাতে বিবাহ বার্ষিকীতে স্ত্রীকে চাঁদে তিন একর জমি কিনে দিয়েছেন!

স্ত্রীর প্রতি স্বামীর ভালোবাসা: বিবাহ বার্ষিকীতে স্ত্রীকে চাঁদে তিন একর জমি কিনে দিলেন! 1

বিশেষ দিনকে আরও স্বরণীয় করে রাখতে স্ত্রীকে চাঁদে তিন একর জমি কিনে দিয়েছেন এক স্বামী। ভারতের রাজস্থানের ধর্মেন্দ্র আনিজা বিবাহ বার্ষিকীতে স্ত্রী স্বপ্না আনিজাকে এই জমি বিবাহ বার্ষিকীর উপহার হিসেবে দিয়েছেন।

এই বিষয়ে ধর্মেন্দ্র বলেছেন, বিবাহ বার্ষিকী দিনটাকে অন্যরকম করতে চেয়েছি। সবাই গাড়ি, বাড়ি, দামি গয়না দেন ঠিকই, আমি সে সবের ঊর্ধ্বে যেয়ে অন্যরকম কিছু করতে চেয়েছি। আর তাই আমাদের অষ্টম বিবাহ বার্ষিকীতে (২৪ ডিসেম্বর) চাঁদের জমি কিনে তা উপহার হিসেবে দেওয়ার পরিকল্পনা করেছিলাম।

ভারতের এই নাগরিক ধর্মেন্দ্র আনিজা মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের লুনা সোসাইটি ইন্টারন্যাশেনালের কাছ থেকে তিন একর জমি কিনেছেন। তবে এই দামি জমি কিনতে সময় লেগেছে এক বছর।

ধর্মেন্দ্র আনিজা বলেছেন, আমি খুবই খুশি, কারণ হলো রাজস্থান থেকে আমিই প্রথম চাঁদে জমি কিনলাম। তার স্ত্রী একটি সংবাদ সংস্থাকে জানিয়েছেন, আমি খুবই খুশি হয়েছি। কোনও দিনও ভাবতে পারিনি যে আমার স্বামী আমাকে এমন একটা ব্যতিক্রমি উপহার দেবেন। উপহারটি পাওয়ার পর সত্যিই আমার মনে হচ্ছিল আমি যেনো স্বপ্নের চাঁদে বসে রয়েছি। বিবাহ বার্ষিকীর অনুষ্ঠান চলাকালীন তিনি এই সারপ্রাইজ দিয়েছেন আমাকে।

ভারতীয় সংবাদ মাধ্যম হিন্দুস্থান টাইমস জানিয়েছে যে, কয়েক মাস আগেই নিরাজ কুমার নামে এক ব্যক্তি চাঁদে জমি কিনেছেন। তার পূর্বে শাহরুখ খান এবং সুশান্ত সিং রাজপুতও চাঁদে জমি কিনেছেন।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...