The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বিয়ের প্রস্তাবে ‘হ্যাঁ’ বলেই গভীর খাদে পড়ে গেলো এক তরুণী!

এবার এমন এক ঘটনা ঘটেছে যা অনেকটা ভীতিকর

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা সবাই জানি প্রেম নিবেদন বা বিয়ের প্রস্তাব দেওয়ার মুহূর্তগুলো আবেগঘন হয়ে থাকে। কিন্তু এবার সেই আবেগঘন মুহূর্তে ঘটে গেলো এক অঘটন! বিয়ের প্রস্তাবে ‘হ্যাঁ’ বলেই গভীর খাদে পড়ে গেলো এক তরুণী!

বিয়ের প্রস্তাবে ‘হ্যাঁ’ বলেই গভীর খাদে পড়ে গেলো এক তরুণী! 1

এবার এমন এক ঘটনা ঘটেছে যা অনেকটা ভীতিকর। প্রেমিকের বিয়ের প্রস্তাবে সম্মতি দেওয়ার কয়েক মুহূর্ত পরই সাড়ে ৬শ’ ফুট গভীর খাদে পড়ে গেলো এক প্রেমিকা! তার পরক্ষণেই প্রেমিকও লাফ দিলেন প্রেমিকাকে বাঁচানোর জন্য।

দৈনিক আজকালের এক খবরে বলা হয়েছে, সম্প্রতি এমন একটি ঘটনা ঘটেছে অস্ট্রিয়ার ক্যারিন্থিয়াতে। জানা যায়, ৩২ বছরের প্রেমিকাকে প্রেম নিবেদন করতে ফলকার্ট পর্বতে নিয়ে গিয়েছিলেন ২৭ বছর বয়সী ওই প্রেমিক। খাদের কিনারে নিয়ে গিয়ে প্রোপোজ করলে তৎক্ষণাত ‘হ্যাঁ’ বলেন তারই প্রেমিকা। কিন্তু পরের মুহূর্তেই প্রেমিকা পা পিছলে পড়ে যান গভীর খাদে। তবে বিস্ময়কর বিষয় হলো বেঁচে গেছেন তিনি। কথায় বলে না, রাখে আল্লাহ মারে কে, পাহাড়ের গায়ে জমা বরফই তাকে এই যাত্রায় প্রাণে বাঁচিয়ে দিয়েছেন।

তবে অপরদিকে প্রেমিকাকে বাঁচাতে ঝাঁপ দেন প্রেমিকও। তবে তিনি টাল সামলাতে পারেননি, খাদের কিনার ধরে ঝুলতে থাকেন প্রেমিক। প্রেমিকা বরফে পিছলে একবারে হ্রদের ধারে এসে থেমেছিলেন। তাকে অচেতন অবস্থায় উদ্ধার করেন এক ব্যক্তি। মাথায় সামান্য চোট ছাড়া তার তেমন কিছুই হয়নি। ওদিকে কিনারে ঝুলে থাকা প্রেমিককে উদ্ধার করতে শেষ পর্যন্ত আনা হয় হেলিকপ্টার। তারপর তাকে উদ্ধার করা হয়।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...