The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ইন্টারনেট ব্যবহার সহজ করতে এলো জিপি’র ৪জি কানেক্টিভিটি

এখন থেকে মোবাইল ফোনের পাশাপাশি বাসা এবং অফিস থেকেও গ্রাহকরা গ্রামীণফোনের ফোরজি কানেক্টিভিটির সুবিধা নিতে পারবেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বৈশ্বিক মহামারি করোনার কারণে প্রতিষ্ঠান ও ব্যক্তি পর্যায়ে ইন্টারনেট ব্যবহার আরও ত্বরান্বিত হয়েছে। এই পরিস্থিতিতে, মানুষের ইন্টারনেট ব্যবহারকে আরও বেশি সহজতর করেছে গ্রামীণফোন।

ইন্টারনেট ব্যবহার সহজ করতে এলো জিপি’র ৪জি কানেক্টিভিটি 1

এখন থেকে মোবাইল ফোনের পাশাপাশি বাসা এবং অফিস থেকেও গ্রাহকরা গ্রামীণফোনের ফোরজি কানেক্টিভিটির সুবিধা নিতে পারবেন।

ডিজিটাল বাংলাদেশের কানেক্টিভিটি পার্টনার মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন সম্প্রতি উন্মোচন করেছে ‘জিপি ফোরজি পকেট রাউটার হোম সল্যুশন বান্ডল’। এই বান্ডলের আওতায় ক্রেতারা বিনামূল্যেই একটি ফোরজি সিমসহ জিপি ফোরজি পকেট রাউটার- জেডটিই এমএফ৯২৭ইউ কিনতে পারবেন এবং ৩০ দিনের জন্য ৫০ জিবি ফোরজি ইন্টারনেটও উপভোগ করতে পারবেন মাত্র ৪৯৯ টাকায়। এই রাউটারের সঙ্গে গ্রামীণফোনের গ্রাহকরা ৬ মাসে ১২ বার (প্রতিমাসে দুই বার করে) এই মাসিক ইন্টারনেট প্যাক সুবিধাটি উপভোগ করতে পারবেন। গ্রাহকদের জন্য সম্পুর্ণ ফোরজি কানেক্টিভিটির এই সল্যুশন মূল্য ২,৯৯৯ টাকা হতে শুরু হয়েছে।

বিষয়টি নিয়ে গ্রামীণফোনের চিফ মার্কেটিং অফিসার সাজ্জাদ হাসিব বলেছেন, ‘প্রতিদিনের কাজ, শিক্ষা বিষয়ক তথ্য, কেনাকাটা বা ব্যবসায়িক কার্যক্রম পরিচালনাসহ অধিকাংশ ক্ষেত্রে দেশের মানুষ বর্তমানে ইন্টারনেটের ওপর বহুলাংশে নির্ভরশীল হয়ে পড়েছেন। ডিজিটাল বাংলাদেশের কানেক্টিভিটি পার্টনার হিসেবে আমরা সবসময়ই গ্রাহকদের ইতিবাচক এবং সহজ সল্যুশন প্রদানে কাজ করে চলেছি। এই সঙ্কটকালীন সময়ের শুরুতে মানুষ যেনো খুব সহজেই ইন্টারনেট ব্যবহারের মাধ্যমে তাদের প্রয়োজনীয় কার্যক্রম পরিচালনা করতে পারেন সে লক্ষ্যেই ফোরজি পকেট রাউটার নিয়ে আসি। তারই ধারাবাহিকতায়, গ্রাহকদের ডিজিটাল প্রযুক্তির ব্যবহারের বিষটিকে ত্বরান্বিত করতে আমরা নতুন এই বান্ডল অফারটি নিয়ে আসতে পেরে অত্যন্ত আনন্দিত।’

প্রথমবার ট্যাগিংয়ের ক্ষেত্রে ক্রেতারা ৭ দিনের জন্য বিনামূল্যে ১ জিবি ফোরজি ইন্টারনেট সুবিধা পাবেন। ডিভাইস বান্ডেলটি ক্রয়ের ক্ষেত্রে ক্রেতারা কুপনও পাবেন, যা দিয়ে তারা ওয়ালটন ইলেকট্রনিকসে ১০ শতাংশ, ওরিয়ন ফুটওয়্যা’রে ১২ শতাংশ, বেবি শপ লিমিটেড কিডস ক্লথিং এ ১৭ শতাংশ ও অথেনটিক কাবাব এক্সপ্রেস ফুডে ২০ শতাংশ ফ্ল্যাট ডিসকাউন্ট সুবিধাও উপভোগ করতে পারবেন।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...