The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

স্বামীর গলায় শিকল বেঁধে রাস্তায় নেমে জরিমানা দিতে হলো ১৫০০ ডলার!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ স্বামীকে কুকুরের মতো শিকল দিয়ে বেঁধে রাস্তায় ঘুরলেন এক স্ত্রী! হ্যাঁ, বিষয়টি শুনতে অবাক লাগলেও ঘটনাটি সত্যি।

স্বামীর গলায় শিকল বেঁধে রাস্তায় নেমে জরিমানা দিতে হলো ১৫০০ ডলার! 1

নেটদুনিয়াতেও রীতিমতো ভাইরাল হয়েছে এমন একটি ছবি। তবে এই কাণ্ড করে রেহাই পাননি ওই স্ত্রী। ওই নারী ও তার স্বামীকে ৩ হাজার ডলার জরিমানাও গুণতে হয়েছে।

বিশ্বের বিভিন্ন দেশে করোনা ভ্যাকসিন দেওয়া শুরু হয়েছে। তা সত্ত্বেও করোনার নতুন স্ট্রেন নিয়ে মানুষের মধ্যে আতঙ্ক বাড়ছেই। বিশ্বের বহু দেশে নতুন করে আবার জারি হয়েছে লকডাউন। কঠোর হয়েছে করোনা ভাইরাস সংক্রান্ত বিধিনিষেধও। এমন এক পরিস্থিতিতে বাইরে ঘোরার জন্য অদ্ভুত কাজ করে বসলেন কানাডার জনৈক এক নারী। যা দেখে সবাই হতবাক!

জানা যায়, ঘটনাটি ঘটেছে কানাডার কুইবেক শহরে। সেখানে নতুন করে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় চিন্তিত হয়ে পড়েছে স্থানীয় প্রশাসন। যে কারণে রাত ৮টার পর সেখানে জারি করা হয়েছে জরুরি অবস্থা। তবে এই সময় যে কেও নিজের পোষা কুকুরকে নিয়ে রাস্তায় ঘুরতে বের হতে পারবেন বলে জানানো হয়। সেক্ষেত্রে কিছুটা ছাড়ও রয়েছে। অভিযুক্ত নারী বাইরে বের হওয়ার জন্য ফন্দি করেই এমন কাণ্ড ঘটান! স্বামীর সঙ্গে বাইরে বের হওয়ার জন্য তাকেই কুকুরের শিকল পরিয়ে দু’জনে রাস্তায় ঘুরতে বের হয়েছিলেন।

তবে তাতেও শেষরক্ষা হয়নি। এক পুলিশ কর্মকর্তা ওই নারীকে আটক করায় বিষয়টি ফাঁস হয়ে যায়। এই ধরনের কাজের জন্য তাকে এবং তার স্বামীকে ১৫০০ ডলার করে জরিমানাও করা হয়।

তবে জানা যায়, জরিমানা হওয়ার পরও দু’জনেই নাকি খুশি মনে তা দিয়েও দিয়েছেন! সেইসঙ্গে তারা এও জানান, করোনার কারণে জারি হওয়া জরুরি অবস্থার জন্যই তারা এমন একটি কাজ করেছেন। আপাতত সোশ্যাল মিডিয়ায় ওই খবর ভাইরাল হয়েছে। ওই নারীর এমন কাণ্ড দেখে অবাক নেটিজেনরাও।

তথ্যসূত্র : ডেইলি মেইল।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...