The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

হারানো পোষা পাখি উদ্ধারে থানার দ্বারস্থ হলেন এক দম্পতি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পশু-পাখি পালার অভ্যাস অনেকেরই রয়েছে। নিজের সন্তানের মতোই ভালোবাসেন অনেকেই। এবার এমনই এক দম্পতির খবর পাওয়া গেছে। যে দম্পতি হারানো পোষা পাখি ফিরে পেতে থানার দ্বারস্থ হয়েছেন!

হারানো পোষা পাখি উদ্ধারে থানার দ্বারস্থ হলেন এক দম্পতি 1

হারিয়ে যাওয়া শখের গৃহপালিত পাখি ফিরে পেতে এবার থানায় অভিযোগ দায়ের করলেন সাতক্ষীরার দেবহাটা উপজেলার রত্নেশ্বরপুর গ্রামের সাজেদ হোসেনের ছেলে ফয়সাল রাব্বী নামে এক যুবক।

হারিয়ে যাওয়া গৃহপালিত অস্ট্রেলিয়ান ককাটেল (কাকাতুয়া) জাতের পাখিটি ফিরে পাওয়ার জন্য ফয়সাল রাব্বী গত ১৬ জানুয়ারি স্ত্রী সাবিকুন নাহারকে সঙ্গে নিয়ে দেবহাটা থানায় এসে লিখিত অভিযোগ দায়ের করেন।

কথা বলতে সক্ষম ওই পাখিটি বর্তমানে নাকি গাজীরহাট এলাকার মোটরভ্যান চালক বিল্লাল গাজীর বাড়িতেই রয়েছে। অথচ ওই পাখির তিনি মালিক হওয়া সত্ত্বেও বিল্লাল পাখিটি ফেরত দিচ্ছে না বলে অভিযোগ করেছেন ফয়সাল দম্পতি।

ফয়সাল জানিয়েছেন, গত বছরের ৬ জুন ঢাকা থেকে অস্ট্রেলিয়ান ককাটেল জাতের ওই পাখির একটি বাচ্চা নিয়ে দেবহাটার বাড়িতে আসেন। পরবর্তীতে তিনি এবং তার স্ত্রী সাবিকুন নাহার মিলে দীর্ঘদিন ধরে পাখিটিকে লালন পালন এবং পরিচর্যা করে কথা বলতে শিখিয়েছেন। তারপর পাখিটিসহ তারা সস্ত্রীক শ্বশুর বাড়ি গোপাখালীতে অবস্থান করেন। গত ১১ অক্টোবর পাখিটি গোপাখালী হতে আচমকা উধাও হয়ে যায়। সেই থেকে পাখিটিকে খুঁজে ফিরছিলেন ফয়সাল-সাবিকুন নাহার দম্পতি।

সম্প্রতি গাজীরহাট গ্রামের মোটরভ্যান চালক বিল্লালের বাড়িতে পাখিটির সন্ধান পাওয়া গেলেও পাখিটি ফয়সাল দম্পতিকে ফিরিয়ে দিতে নারাজ মোটরভ্যান চালক বিল্লাল। তাই বাধ্য হয়েই শখের পোষা পাখিটি ফিরে পেতে থানায় অভিযোগ করেছেন ফয়সাল রাব্বী।

তথ্যসূত্র : সময় টিভি

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...