The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

করোনার ভয়ে বিমানবন্দরেই বসবাস!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নভেল করোনা ভাইরাসের ভয়ে এক ব্যক্তি মাসের পর মাস বিমানবন্দরের ভেতরে আবাস গড়ে তুলেছেন। কয়েক মাস ধরে তিনি অবস্থান করছেন বিমানবন্দরের ভেতরে!

করোনার ভয়ে বিমানবন্দরেই বসবাস! 1

এই ঘটনাটি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রের শিকাগোতে। ব্রিটিশ সংবাদ মাধ্যম দ্য গার্ডিয়ান জানিয়েছে, বিষয়টি জানাজানি হওয়ার পর ৩৬ বছর বয়সী ক্যালিফোর্নিয়ার ওই বাসিন্দাকে গত শনিবার গ্রেফতার করেছে বিমানবন্দর পুলিশ।

শিকাগো আন্তর্জাতিক বিমানবন্দরে নিরাপত্তা সেকশনে ৩ মাস ধরে অবস্থান করছিলেন আদিত্য সিং নামে ওই ব্যক্তি। পুলিশকে তিনি জানিয়েছেন, করোনা ভাইরাসের ভয়ে লস অ্যাঞ্জেলসে তার ঘরে যেতে তিনি সাহস পাচ্ছিলেন না।

শিকাগো ট্রিবিউন এক খবরে উল্লেখ করেছে, বিমানবন্দরের সংরক্ষিত এলাকাতে বেআইনিভাবে প্রবেশ, চুরি ও বিধিবহির্ভূত কাজের অভিযোগে তাকে গ্রেফতার করেছে পুলিশ।

সংশ্লিষ্ট পুলিশ ও প্রসিকিউটর সূত্রে জানা যায় যে, গত বছরের ১৯ অক্টোবর লস অ্যাঞ্জেলস হতে এক ফ্লাইটে শিকাগোর ও’হারে আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন ওই ব্যক্তি। তিনি তারপর হতে বিমানবন্দরের ভেতরেই অবস্থান করছিলেন।

গত শনিবার বিকেলে আদিত্য সিংয়ের পরিচয় জানতে চান ইউনাইটেড এয়ারলাইনসের দুইজন কর্মী। তখন আদিত্য তাদের একটি এয়ারপোর্ট ব্যাজ দেখান, যে ব্যাজের মূল মালিক ছিলেন একজন এয়ারপোর্ট অপারেশনস ম্যানেজার, তার কাছ থেকেই ওই ব্যাজটি খোয়া গিয়েছিল।

এই ঘটনার পর পুলিশকে খবর দেন এয়ারলাইনসের ওই দুইজন কর্মী। শনিবার সকালে তাকে পুলিশ তাকে গ্রেফতার করে হেফাজতে নিয়ে যায়।

তথ্যসূত্র : দেশ রুপান্তর

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...