The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

কাজের সময় সিনিয়র অফিসার মেয়েকে স্যালুট করলেন এক পুলিশ বাবা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ কাজের কাছে আপন পর কিছু নেই। দায়িত্ববানরা অন্তত তাই মনে করেন এবং কাজেও করে দেখান। যেমন দেখালেন ভারতের এক পুলিশ বাবা। কাজের সময় সিনিয়র অফিসার মেয়েকে স্যালুট করলেন!

কাজের সময় সিনিয়র অফিসার মেয়েকে স্যালুট করলেন এক পুলিশ বাবা! 1

বিষয়টি সংবাদ মাধ্যমে উঠে আসতেই প্রশংসায় ভাসলেন গর্বিত ওই বাবা। এরপর বিভিন্ন সংবাদ মাধ্যম ওই বাবাকে তুলে আনেন সংবাদ মাধ্যমের পাতায়। তাকে প্রশ্ন করার পর তিনি জবাব দেন, একসঙ্গে কাজ করতে পেরে আমি সর্তিই গর্বিত। ও আমার থেকে সিনিয়র, তাই ওকে আমি স্যালুট করেছি।

হু বছরেরও বেশি সময় ধরে পুলিশের কাজ করছেন বাবা। অপরদিকে মেয়ে ডেপুটি সুপারিনটেন্ডেন্ট অফ পুলিশ পদে যোগ দিয়েছেন। প্রথম দিন কাজের মুখোমুখি হতেই বাবা স্যালুট করলেন তার নিজ মেয়েকে। কারণ হলো, পদমর্যাদায় মেয়ে তাঁর থেকে অনেকটাই এগিয়ে আছেন।

বাবা শ্যাম সুন্দর অন্ধ্রপ্রদেশের সার্কেল ইনস্পেক্টর পদে নিযুক্ত রয়েছেন শ্যাম সুন্দর। সেখানেই DSP পদে যোগ দিয়েছেন মেয়ে জেসি প্রসান্তি। যার জন্য গর্বে বুক ফুলে গিয়েছে তার বাবার। ওই বিশেষ মুহূর্তের বিরল ছবিটি ক্যামেরাবন্দি করেন থানার অন্য কর্মকর্তারা।

তখনই প্রথমবারের জন্য মুখোমুখি হন তাঁরা। দেখা হতেই ব্যক্তিগত সম্পর্ক ভুলে গিয়ে সিনিয়র পদমর্যাদার মেয়েকে স্যালুট করলেন তারই বাবা শ্যাম সুন্দর।

এই ছবিটি এখন নেট দুনিয়ায় যেনো ভাইরাল। তবে নেট দুনিয়ার সবাই বাবাকে বাহবা দিয়েছেন। এমন একজন গর্বিত বাবা হওয়ায় সবাই তাকেও কুর্নিশ জানাচ্ছেন। বলছেন, একজন যোগ্য বাবা বটে!

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...