The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

সমুদ্রের নিচে বিস্ময়কর হোটেল দ্য ওয়াটার ডিসকাস!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সমুদ্রের নিচে মাছের বসবাস আমরা দেখে থাকি। সেইসব দৃশ্য দেখে আমরা বিস্মিত হই। কিন্তু আমরা কখনও ভাবিনি যে সমুদ্রের নিচে কোনো হোটেল থাকতে পারে! আজ জেনে নিন সমুদ্রের নিচে বিস্ময়কর হোটেল দ্য ওয়াটার ডিসকাস সম্পর্কে!

সমুদ্রের নিচে বিস্ময়কর হোটেল দ্য ওয়াটার ডিসকাস! 1

সমুদ্রের নিচে মাছের বসবাস আমরা দেখে থাকি। সেইসব দৃশ্য দেখে আমরা বিস্মিত হই। কিন্তু আমরা কখনও ভাবিনি যে সমুদ্রের নিচে কোনো হোটেল থাকতে পারে! আজ জেনে নিন সমুদ্রের নিচে বিস্ময়কর হোটেল দ্য ওয়াটার ডিসকাস সম্পর্কে!

এই বিস্ময়কর হোটেলটি অবস্থিত মধ্যপ্রাচ্যের দুবাইয়ে। এই হোটেলটির ডিজাইন স্বতন্ত্র। সমুদ্রের নিচে এই হোটেলে অবস্থান করে খুব কাছ থেকে দেখা যায় সমুদ্রের নিচের প্রাণীদের জীবন সম্পর্কে।

তবে সমুদ্রের অজানা নানাসব প্রাণীদের দেখতে কিন্তু আপনাকে কখনও পানিতে ভিজতে হবে না! ভবিষ্যতের বাড়ির ডিজাইনগুলোর মধ্যে এই বাড়িটিই হলো অন্যতম এবং বিস্ময়কর। ২০১২ সালে এই বাড়ি বানানোর ঘোষণা দেওয়ার পর পুরো বিশ্বজুড়ে যেনো এক বিস্ময়ের রব ওঠে। কেও কী কখনও ভাবতে পেরেছেন যে সমুদ্রের নিচে এমন একটি হোটেল প্রতিষ্ঠা করা যাবে? তারপর এই হোটেলটি প্রতিষ্ঠার কাজ সম্পন্ন হয়। এই হোটেলটি তৈরিতে খরচ হয়েছিলো ৪ কোটি ৫০ লাখ ডলার। এই হোটেলটি প্রতিষ্ঠার পর থেকে বিদেশী পর্যটকরা যান এখানে বিস্ময়কর হোটেলের স্বাদ নিতে। সত্যিই যেনো এক নৈসর্গ!

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...