The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ক্যান্সারে আক্রান্ত হওয়ার মিথ্যা খবর ছড়িয়ে অর্থ আয় করায় জেল হলো ব্রিটিশ নারীর!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ক্যান্সারে আক্রান্ত হওয়ার মিথ্যা খবর ছড়িয়ে অর্থ আয় করছিলেন একজন ব্রিটিশ নারী। তবে তার শেষরক্ষা হয়নি। গ্রেফতার করা হয়েছে ৪২ বছর বয়সী নিকোল এলকাব্বাস নামে ওই নারীকে।

ক্যান্সারে আক্রান্ত হওয়ার মিথ্যা খবর ছড়িয়ে অর্থ আয় করায় জেল হলো ব্রিটিশ নারীর! 1

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, এই ঘটনায় দীর্ঘদিন ধরে শুনানি চলার পর তাকে দুই বছর ৯ মাসের সাজাও দিয়েছে দেশটির আদালত। ব্রিটেনের ওই নারী এই কীর্তি করেছিলেন ২০১৮ সালের ফেব্রুয়ারি হতে আগস্ট মাস পর্যন্ত।

এক খবরে জানা যায়, নিকোল প্রথমে’গো ফান্ড মি’ নামে একটি ফান্ডরাইজিং ওয়েবসাইটের মাধ্যমে অর্থ জোগাড় করার পরিকল্পনা করেন। তারপরই ওই ওয়েবসাইটের মাধ্যমে তিনি জানায়, তার ডিম্বাশয়ের ক্যান্সার হয়েছে। তিনবার অপারেশন ও ৬ বার কেমোথেরাপি করা হয়েছে। তারপরই আত্মীয়-স্বজন থেকে শুরু করে বন্ধুবান্ধব, নেটিজেনরা অনেকেই নিকোলকে সাহায্য করতে এগিয়ে এসেছিলেন। দ্রুত নিজের লক্ষ্যে পৌঁছেও যান তিনি। ৫২ হাজার পাউন্ড অনুদান পেয়েও গিয়েছিল এরই মধ্যে। তারপরই সত্যিটা প্রকাশ্যে আসে।

প্রকাশ পেয়ে যায়, নিকোল মোটেও ক্যান্সারে আক্রান্ত নয়। নিজের বিলাসবহুল জীবনযাত্রা পালনের জন্যই এমন একটি কাজ করেছেন তিনি। ওই টাকার সাহায্যে টটেনহাম হটস্পারের একটি ম্যাচের টিকিটও কাটেন তিনি। তাও লাক্সারি বক্সের! যার দাম ৩,৫৯২ পাউন্ড। তার এই কীর্তি প্রকাশ্যে আসার পর আদালতে মামলা দায়ের করা হয়। বহুদিন ধরে শুনানি চলে সেই মামলার। ওই নারীকে বেশ কয়েকবার ভর্ৎসনা করেন বিচারক। তারপরই তাকে ২ বছর ৯ মাসের সাজা দেয় আদালত। ১১ বছরের একটি ছেলেও রয়েছে নিকোলের।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...