The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বিশ্ব সুন্দরীদের তালিকায় অটোরিকশা চালকের মেয়ে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ভারতের উত্তরপ্রদেশের কুশিনগরের অটোরিক্সা চালকের মেয়ে মান্য ওমপ্রকাশ সিং। তিনি এবার বিশ্ব সুন্দরীদের তালিকায় নাম লিখিয়ে আলোচনায় উঠে এসেছেন।

বিশ্ব সুন্দরীদের তালিকায় অটোরিকশা চালকের মেয়ে! 1

মান্য ওমপ্রকাশ সিং এর বাবা ওই অঞ্চলেরই অটোরিকশা চালক। দারিদ্র্যতার সঙ্গে লড়াই করে এবার ডিএলসিসি মিস ইন্ডিয়া রানারআপ হয়েছেন তিনি। এই গল্প অনেকের আগে থেকে জানা থাকলেও সম্প্রতি নিজেই নিজের সংগ্রামী জীবনের কথা জানিয়েছেন মান্য ওমপ্রকাশ সিং।

জানা যায়, মান্য কোনও দিন খেতে পেতেন আবার কোনো দিন অনাহারেই দিন কাটাতেন। মা তার সঞ্চয় করা সকল গয়না বিক্রি করে মান্যকে পড়াশোনার খরচও চালিয়েছেন। দিনে স্কুল, বিকেলে অন্যের বাড়িতে বাসন ধোয়ার কাজ ও রাতে কল সেন্টারে কাজ করতেন তিনি। টাকা বাঁচানোর জন্য মাইলের পর মাইল পায়ে হেঁটে গন্তব্যস্থলে পৌঁছাতেন মান্য ওমপ্রকাশ সিং।

ফেমিনা মিস ইন্ডিয়ার প্ল্যাটফর্মে দাঁড়িয়ে মান্য আরও জানিয়েছেন, ভাগ্য কখনই সহায় ছিল না তার। শত প্রতিকূলতার মধ্যেও কখনই স্বপ্ন দেখতে ভোলেননি তিনি। ঘাম ও রক্তের বিনিময়ে এই পর্যন্ত আসতে পেরে আমি অনেক খুশি। মা-বাবা ও ভাইয়ের মুখ উজ্জ্বল করার জন্য এভাবে লড়েছেন মান্য ওমপ্রকাশ সিং। তথ্যসূত্র: দৈনিক আজকাল

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...