The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বাংলাদেশের সব থেকে কম দামের মোটরসাইকেল রানার বাইক আরটি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলাদেশে সবচেয়ে কমদামের বাইক রয়েছে বেশ কিছু। তারমধ্যে অন্যতম হলো রানার বাইক আরটি। একটু পুরোনো মডেল হলেও এখনও এটির চাহিদা রয়েছে।

বাংলাদেশের সব থেকে কম দামের মোটরসাইকেল রানার বাইক আরটি 1

বাংলাদেশে সবচেয়ে কমদামের বাইক রয়েছে বেশ কিছু। তারমধ্যে অন্যতম হলো রানার বাইক আরটি। একটু পুরোনো মডেল হলেও এখনও এটির চাহিদা রয়েছে।

যদি মোটরসাইকেল হিসেবে ধরা হয় তবে রানার বাইক আরটি হবে প্রথম মোটরসাইকেল যা কিনা সবচেয়ে কম দামী। রানার বাইক আরটি রানার দুরন্ত এর আপগ্রেড ভার্শন। ২০১৮ সালে বাজারে আসা এই বাইকটিতে রয়েছে ৮৬ সিসির ইঞ্জিন। যা থেকে ৬ বিএইচপি ক্ষমতা উৎপন্ন হয়। এর সঙ্গে যুক্ত করা হয়েছে ৪ স্পিড গিয়ারবক্স। কোম্পানিটির ভাষ্যমতে এটির প্রতি ঘন্টায় টপ স্পিড হলো ৪৬ কি.মি.।

এই বাইকের ফিচারগুলোর মধ্যে রয়েছে এ্যালয় রিমস, টেলিস্কোপ ফ্রন্ট সাস্পেনশন, ৬ স্টেপ এ্যডজাস্টাবেল হাইড্রোলিক রিয়ার সাস্পেনশন, আন্ডার বেলি কিট, হ্যালোজেন হেডলাইটস, ওপেন চেইন কভার, ফুয়েল ট্যাংক সাইড এয়ার স্কুপ, ইউএসবি চার্জার উইথ সার্পোট ক্ল্যাম্প ও এন্যালগ স্পিডওমিটার রয়েছে এই বাইকে।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...