The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

গাড়ির ধাক্কায় যুক্তরাজ্যে মৌলভীবাজারের দম্পতির মৃত্যু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যুক্তরাজ্যে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশী আবদুর রহমান মুয়িম (৪৮) এবং পাপিয়া বেগম (৩৮) নামে এক দম্পতি নিহত হয়েছেন।

গাড়ির ধাক্কায় যুক্তরাজ্যে মৌলভীবাজারের দম্পতির মৃত্যু 1

আবদুর রহমান মুয়িমের বাড়ি মৌলভীবাজারের রাজনগর উপজেলার মনসুরনগর ইউনিয়নের বিনয়শ্রী গ্রামে। তাঁর স্ত্রী পাপিয়া বেগমের বাবার বাড়ি একই জেলার সদর উপজেলার মনুমুখ ইউনিয়নের বাজরাকোনা গ্রামে। এই দম্পতি মৌলভীবাজারে নিজ এলাকার মানুষের আপদে-বিপদে পাশে থেকেছেন বলে যথেষ্ট সুনাম রয়েছে।

২২ ফেব্রুয়ারি বাংলাদেশ সময় রাত আনুমানিক ৩টার দিকে এই দুর্ঘটনাটি ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন সেখানে বসবাসকারী নিহত পাপিয়া বেগমের ফুফাতো ভাই মৌলভীবাজার সদর উপজেলার বাজরাকোনা গ্রামের মোহাম্মদ আলম ও নিহত আবদুর রহমান মুয়িমের এলাকার ভাতিজা ফয়সল মিয়া।

ওই দুই স্বজন ও স্থানীয় সূত্রে জানা যায়, ওইদিন (২২ ফেব্রুয়ারি) যুক্তরাজ্যের রেডিস বার্মিংহাম রোডে এই দুর্ঘটনাটি ঘটে। পাপিয়া বেগম ঘটনাস্থলেই মারা যান। পাপিয়ার স্বামী ব্যবসায়ী আবদুর রহমান মুয়িমকে নিকটবর্তী একটি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন। আবদুর রহমান মুয়িম এবং পাপিয়া বেগম ১৯৯৩ সাল থেকে বার্মিংহামে স্থায়ীভাবে বসবাস করে আসছেন।

ঘটনার দিন ওই দম্পতি বার্মিংহাম এলাকার একটি বাড়িতে খাবার বিলি করতে গিয়েছিলেন। খাবার বিলি করে ঘরে ফেরার পথে তাদের গাড়ি অন্য একটি গাড়ির সঙ্গে ধাক্কা লেগে দুর্ঘটনাটি ঘটে। তাদের এক ছেলে এবং তিন মেয়ে রয়েছে। তাদের মৃত্যুর খবর দেশে জানাজানির পর আত্মীয়স্বজন এবং পাড়া-প্রতিবেশীর মধ্যে শোকের ছায়া নেমে আসে।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...