The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

হোয়াটসঅ্যাপের নতুন ফিচারে যেসব সুবিধা রয়েছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ একের পর এক নতুন ফিচার নিয়ে আসছে ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। এবার আরও একটি ফিচার যুক্ত করলো তারা।

হোয়াটসঅ্যাপের নতুন ফিচারে যেসব সুবিধা রয়েছে 1

ডব্লিউএবিটাইনফো-র রিপোর্ট থেকে জানা গেছে, লগ আউট অপশন আনছে এই সংস্থা। সেইসঙ্গে অ্যাকাউন্ট ডিলিটের অপশনও বাতিল হতে চলেছে।

আপাতত আইওএস-এর জন্য এই ফিচার আনতে চলেছে সংস্থাটি। হোয়াটসঅ্যাপ-এর বেটা ভার্সন, WhatsApp for iOS 2.21.30.16- তে এই নতুন ফিচারটি ও তার পরিবর্তনও লক্ষ্য করা গেছে। একের অধিক জিভাইজে এই অ্যাপটি ব্যবহার করতে চাইলে লগ আউট অপশনের সাহায্য নেওয়া যেতে পারে।

ডব্লিউএবিটাইনফো-র রিপোর্ট আরও বলেছে যে, সম্প্রতি একটি ভিডিও প্রকাশিত হয়েছে, যাতে দেখা যাচ্ছে, ডিলিট অ্যাকাউন্টের বদলে লগ আউট অপশন দেওয়া হয়েছে।

অর্থাৎ অ্যাকাউন্ট ডিলিট অপশন আগে যেখানে পাওয়া যেতো, সেখানেই এই লগ আউট অপশন দেওয়া হয়েছে। iOS-এ WhatsApp – এর 2.21.30.16 ভার্সনে এই ফিচার পাওয়া যাবে। যে কারণে ৪টি পৃথক পৃথক ডিভাইজে এই অ্যাপ চালানো যাবে। এই নতুন ফিচারটির জন্য অর্থাৎ লগ আউটের জন্য কোনো ইন্টারনেট কানেকশনও লাগবে না।

সম্প্রতি কার্ট অপশন নামে আরও একটি অপশন এনেছে এই সংস্থাটি। আবার হোয়াটঅ্যাপটি খোলার আগেও ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের ব্যবস্থা রাখা হয়েছে। যাতে করে যে কেও হাতে ফোন পেলেই হোয়াটসঅ্যাপ হুট করে না খুলতে পারে।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...