The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

রেজিস্ট্যান্স ব্যান্ডের সাহায্যে শারীরিক গঠন সুন্দর করুন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফ্যাশন সচেতন মানুষ মানেই জিন্স-টপ, শর্ট ড্রেস পরা। আধুনিক পোশাকে নিজেকে সাজাতে কে না চান! তবে বাধ সাধে আমাদের শারীরিক গঠন। রেজিস্ট্যান্স ব্যান্ডের সাহায্যে শারীরিক গঠন সুন্দর করুন!

রেজিস্ট্যান্স ব্যান্ডের সাহায্যে শারীরিক গঠন সুন্দর করুন! 1

ফ্যাশন সচেতন মানুষ মানেই জিন্স-টপ, শর্ট ড্রেস পরা। আধুনিক পোশাকে নিজেকে সাজাতে কে না চান! তবে বাধ সাধে আমাদের শারীরিক গঠন। রেজিস্ট্যান্স ব্যান্ডের সাহায্যে শারীরিক গঠন সুন্দর করুন!

কীভাবে করবেন?

সবথেকে সহজ পদ্ধতি বর্তমানে আপনার হাতের মুঠোয়! যার নাম হলো রেজিস্ট্যান্স ব্যান্ড। রেজিস্ট্যান্স ব্যান্ড হলো মূলত স্থিতিস্থাপকতাযুক্ত সাধারণ একটি হাতলওয়ালা দড়ি। যদিও এই সাধারণ দড়িই আপানকে দেবে মনের মতো শারীরিক গঠন করতে।

এই ব্যান্ডটি ব্যবহার করা খুবই সহজ, তেমনি এটি যে কোনও জায়গায় নিয়েও যাওয়া যায়। তাই অফিসে থাকুন কিংবা ছুটি কাটাতে বাড়ির বাইরে, এখন থেকে আর ব্যায়াম মিস করার কোনও প্রশ্নই ওঠে না। রেজিস্ট্যান্স ব্যান্ড দিয়ে বহু রকমের ব্যায়াম কিংবা শারীরিক কসরত করা সম্ভব। সবথেকে উল্লেখযোগ্য বিষয় হলো, আমাদের শরীরের বিভিন্ন অংশ যেমন- পেট, পশ্চাৎদেশ, হাত ও ঊরুর অতিরিক্ত মেদ কমাতে উল্লেখযোগ্য ভূমিকা পালন করে থাকে এই রেজিস্ট্যান্স ব্যান্ডটি। এটি ব্যবহার করে সুস্থ্য ও সুন্দর জীবন-যাপন করতে পারেন।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...